সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

‘চ্যাটবট’ এ নতুন ফিচার যুক্ত করেছে রিভ চ্যাট

ক.বি.ডেস্ক: কাস্টমার অ্যানগেজমেন্ট সফটওয়্যার রিভ চ্যাট সম্প্রতি নিজেদের এআই চ্যাটবটে উন্নত ফিচার যুক্ত করেছে। এআই সস্পন্ন চ্যাটবট এখন গ্রাহকের ইচ্ছা ও আবেগ বুঝতে পারবে এবং গ্রাহকের সঙ্গে আন্তরিকভাবে কথোপকথন চালিয়ে যেতে পারবে। রিভ চ্যাটের নতুন ফিচার সফটওয়্যারের বুদ্ধিমত্তাকে আরও শাণিত করেছে।

রিভ চ্যাটের চ্যাটবট প্ল্যাটফর্ম বিশেষত বড় ধরণের প্রতিষ্ঠানের জন্য উপযুক্ত হলেও যেকোনো ছোট বা মাঝারি প্রতিষ্ঠানও এটি ব্যবহার করে ক্রেতার প্রশ্নের জবাব আরও সহজেই দিতে পারবেন। এ চ্যাটবটে রয়েছে ভিজ্যুয়াল বিল্ডার এবং টেমপ্লেট, যার মাধ্যমে যে কেউ নিজের প্রতিষ্ঠানের প্রয়োজনমতো এটিকে কাস্টমাইজ করে নিতে পারেন। আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স ও রিটেইল, স্বাস্থ্য, বীমা, টেলিকম, কাস্টমার সাপোর্ট, শিক্ষা, পর্যটন, রিয়েল এস্টেট সমুহে এ চ্যাটবট কাজে লাগতে পারে।

এম রেজাউল হাসান,
প্রধান নির্বাহী-রিভ গ্রুপ

এ প্রসঙ্গে রিভ গ্রুপের প্রধান নির্বাহী এম রেজাউল হাসান বলেন, মহামারীর পরবর্তী সময়ে কাস্টমার সাপোর্ট এবং লিড জেনারেশনকে অ্টোমেটেড করতে ক্লায়েন্টদের মাঝে এআই  এবং চ্যাটবটের এক বিশাল চাহিদা তৈরি হয়েছে। এর সাহায়্যে যেকোনো ব্র্যান্ড বা প্রতিষ্ঠান তাদের গ্রাহককে যেকোনো সেবা দ্রুতগতিতে এবং তাতক্ষনিকভাবে দিতে পারে। এ সেবার মান অতীতের যেকোনো সময়ের চেয়ে উন্নত। ফলে সামগ্রিকভাবে একজন গ্রাহকের অভিজ্ঞতাও যেমন হয় ভালো, তেমনই প্রতিষ্ঠানের ব্যয়ও কমে যায় অনেকটাই। যখনই এআই  ব্যবহারকারীর দেয়া তথ্য বা কোনো প্রশ্ন সঠিকভাবে বুঝতে ব্যর্থ হয় তখন ফলব্যাক অপশন চলে আসে এবং ব্যবহারকারীকে প্রয়োজনীয় বিভিন্ন অপশন দেখায়। বাল্ক মেশিন লার্নিং অপশন ব্যবহারকারীদের সচরাচর জিজ্ঞাসা করা প্রশ্ন থেকে প্রশিক্ষিত হতে থাকে এবং আরও দ্রুত সঠিক তথ্য দিতে সহায়তা করে।

বিশ্বের প্রায় ৩০টি দেশে রিভ চ্যাটের প্রাতিষ্ঠানিক গ্রাহক রয়েছে। পাশাপাশি বাংলাদেশের শীর্ষস্থানীয় বেশকিছু ব্র্যান্ডও গ্রাহকসেবা দিতে রিভ চ্যাট ব্যবহার করছে। এ ছাড়া রিভ চ্যাটের আছে কোব্রাউজিং এবং ভিডিও চ্যাটসহ বিভিন্ন লাইভ অ্যানগেজমেন্ট টুলসের পূর্ণাঙ্গ প্যাকেজ। যা দ্রুততার সঙ্গে যেকোনো পারসোনালাইজড সেবা দেয়ার ক্ষেত্রে অদ্বিতীয়। যেকোনো ধরণের প্রতিষ্ঠানের জন্র রিভ চ্যাটের রয়েছে ১৪ দিনের জন্য ফ্রি ট্রায়াল সুবিধা। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *