আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

১৭টি মডেলের ‘এক্সট্রিম স্পিকার’ নিয়ে এলো স্মার্ট টেকনোলজিস

ক.বি.ডেস্ক: স্পিকার কমপিউটার বা ল্যাপটপের একটি আউটপুট যন্ত্র। কমপিউটার বা ল্যাপটপের শব্দ শোনানোর জন্য স্পিকার ব্যবহৃত হয়। বর্তমানে মাল্টিমিডিয়া পিসির অন্যতম অংশ হলো স্পিকার। অনেক পিসিতে বিল্ট ইন সাউন্ড প্রসেসর ও স্পিকার থাকে। বেশিরভাগ ব্যবহারকারী এক্সটারনাল স্পিকার ব্যবহার করে থাকেন। কারণ এগুলোর অডিও মান অত্যন্ত ভালো হয় এবং এমপ্লিফায়ার যুক্ত থাকে ফলে হাতে ধরে ভলিউম নিয়ন্ত্রণ করা যায়। বর্তমানে ভালো মানের সাউন্ডের জন্য অনেকে উচ্চমূল্যের সাবওয়েফার এবং থ্রিডি সারাউন্ডেড সাউন্ড স্পিকার ব্যবহার করে থাকেন। কমপিউটার বা ল্যাপটপের সাউন্ড কার্ডের জ্যাকে স্পিকারের ইনপুট জ্যাক লাগাতে হয়।

একটা সময় স্পিকার কেবল কমপিউটারের সঙ্গে ব্যবহৃত হতো, কিন্তু এখন স্পিকার অনেকটা আমাদের লাইফস্টাইলের অংশ হয়ে গেছে। পাশাপাশি কিছু ক্ষেত্রে স্পিকার ঘরের ডেকোরেশন বর্ধনেও ভূমিকা রাখছে। বাসায় বিভিন্ন কাজে বিভিন্ন ধরনের স্পিকার ব্যবহার হচ্ছে যেমন: ডেস্কটপ পিসি, ল্যাপটপ, টিভি, অনলাইন ক্লাস, আউটিং, ক্যাম্পিং, উতসব কিংবা পার্টি, প্রতিটি ক্ষেত্রেই প্রয়োজন অনুযায়ী নিত্য নতুন ডিজাইনের স্পিকার ব্যবহার হচ্ছে।

তারই পরিপ্রেক্ষিতে এই সকল ধরনের প্রয়োজনকে মাথায় রেখেই দেশের শীর্ষস্থানীয় প্রযুক্তি পণ্য আমদানিকারক, পরিবেশক ও সেবাদনাকরী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলজিস (বিডি) লি. বাজারে নিয়ে এসেছে এক্সট্রিম ব্রান্ডের ১৭টি মডেলের নতুন স্পীকার লাইনআপ। সম্প্রতি এক্সট্রিমের ১৭টি মডেলের স্পিকার উন্মোচন করেন স্মার্ট টেকনোলজিসের পরিচালক (বিপণন) জাফর আহমেদ, পরিচালক (চ্যানেল সেলস) মুজাহিদ আলবেরুনী সুজন, জেষ্ঠ্য পণ্য ব্যবস্থাপক (স্পিকার অ্যান্ড মাল্টিমিডিয়া) মো. সাইফুল ইসলাম প্রমুখ।   

স্মার্ট টেকনোলজিস এক্সট্রিম ব্রান্ডের ১৭টি মডেলের স্পিকার বাজারজাত করছে। নতুন ১৭টি মডেল হচ্ছে-ফ্যান্টম, তুফান, রিও, রক, বোল্ট, জুপিটার, ফ্ল্যাশ, উইলো, সারগাম, ট্রায়ো, স্পার্টা, টাইগার, চিল, জলসা, ম্যাক্সিম, ডুয়ো এবং সিসিলি। বৈচিত্র্যময় নামের এসব স্পিকারগুলোর ফিচারও যথেষ্ঠ বৈচিত্র্যময়। উডেন ডিজাইনে তৈরি এসব স্পিকারের প্রায় সবগুলোতেই থাকছে এফএম, ব্লুটুথ, রিমোর্ট কন্ট্রোল, ডিসপ্লে স্ক্রীন, উইএসবি এবং এসডি কার্ড ব্যবহারের সুবিধা।

নতুন আসা এক্সট্রিমের স্পিকারগুলো মডেলভেদে ব্যবহারকারী ট্রলি, মাইক এবং পার্টি লাইটের মত ফিচার উপভোগ করতে পারবেন। এসব স্পিকারের খুচরা মূল্য সর্বনিম্ন ৩,০০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১২,০০০ টাকার মধ্যে নির্ধারন করা হয়েছে। প্রতিটি স্পিকারেই থাকছে এক বছরের বিক্রয়োত্তর সেবা।  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *