আনুষাঙ্গিক উদ্যোগ মোবাইল সাম্প্রতিক সংবাদ

উদ্ভাবনী প্রযুক্তির জন্য রিয়েলমি পেলো ‘আইবিএ গোল্ড স্টিভি অ্যাওয়ার্ড’

ক.বি.ডেস্ক: সম্প্রতি ১৮তম ইন্টারন্যাশনাল বিজনেস অ্যাওয়ার্ডস (আইবিএ)-এ কনজ্যুমার ইলেকট্রনিক্স বিভাগে ‘‘গোল্ড স্টিভি অ্যাওয়ার্ড’’ অর্জন করেছে স্মার্টফোন নির্মাতা ব্র্যান্ড রিয়েলমি। রিয়েলমি’র ফ্ল্যাগশিপ জিটি সিরিজের স্মার্টফোনগুলোর তাপমাত্রা নিয়ন্ত্রণের সক্ষমতা বৃদ্ধির জন্য তাপীয় উপাদান ও উদ্ভাবনী ডাবল-শেল প্রযুক্তি ব্যবহারের স্বীকৃতি হিসেবে রিয়েলমিকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে।

বিশ্বব্যাপী কর্মক্ষেত্রে অসামান্য পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে আটটি প্রোগ্রামে স্টিভি অ্যাওয়ার্ড প্রদান করা হয়। প্রতিবছর এ প্রতিযোগিতায় ৭০টিরও বেশি দেশের ১২ হাজারেরও বেশি প্রতিষ্ঠানের মনোনয়ন জমা পড়ে। ২০২১ সালে ৬৩টি দেশ ও অঞ্চলের প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। এ বছর বিচারকবৃন্দ রিয়েলমির শক্তিশালী উত্পাদন ভিত্তি, আন্তর্জাতিক সাপ্লাই চেইন, সাশ্রয়ী মূল্যসীমা ও ইতিবাচক ব্র্যান্ড ইমেজ এ বিষয়গুলোকে স্বীকৃতি প্রদান করেছে।

রিয়েলমি’র নতুন স্টেইনলেস স্টিল কুলিং সিস্টেম ইতোমধ্যে নতুন জিটি সিরিজে সংযোজন করা হয়েছে। এটি একটি পরবর্তী প্রজন্মের প্রযুক্তি যা স্টেইনলেস স্টিল ও তামার উপকরণগুলোকে একত্রিত করে অপারেটিং তাপমাত্রা ১৫ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত হ্রাস করে। রিয়েলমি নতুন প্রযুক্তিকে একটি উদ্ভাবনী ডাবল-শেল কাঠামোতে একত্রিত করেছে, যা জিটি সিরিজের মূল তাপ-উত্পাদনকারী উপাদানগুলোর শতভাগ কভারেজ অর্জন করতে সক্ষম। নতুন এ প্রযুক্তি দীর্ঘ সময় ধরে ব্যবহারের ফলে উতপন্ন তাপের কারণে স্মার্টফোনের নষ্ট হওয়া বা ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা কমিয়ে আনবে এবং সর্বোচ্চ কর্মক্ষমতা বাড়াতে তাপ নির্গমনের ব্যবস্থা তৈরি করবে।

চলমান মহামারির কথা মাথায় রেখে বিজয়ীদের জন্য এ বছরের ৮ ডিসেম্বর একটি অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হবে। এ পুরস্কার বিশ্বব্যাপী তরুণ প্রজন্মের ব্যবহারকারীদের কাছে সেরা প্রযুক্তি পৌঁছে দিতে রিয়েলমির প্রচেষ্টা ও প্রতিশ্রুতিকে আরও শক্তিশালী করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *