অন্যান্য মতামত সাম্প্রতিক সংবাদ

বাক্কো’র ‘বাংলাদেশ বিপিও ইন্ডাস্ট্রি রোডম্যাপ’ শীর্ষক কর্মশালা

ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো) সম্প্রতি ঢাকায় ‘‘৪র্থ বাংলাদেশ বিপিও ইন্ডাস্ট্রি রোডম্যাপ’’ শীর্ষক কর্মশালার আয়োজন করে। বিপিও শিল্পের বর্তমান চ্যালেঞ্জ ও সম্ভাবনাসমূহ চিহ্নিতকরণ, ভবিষ্যত পরিকল্পনা এবং কার্যপরিধি নির্ধারণ করাই ছিল কর্মশালাটির মূল উদ্দেশ্য। বাক্কো’র কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, উপদেষ্টা মন্ডলী এবং সকল উপ-কমিটির চেয়ারম্যানবৃন্দ কর্মশালায় উপস্থিত থেকে পরামর্শ এবং নির্দেশনা প্রদান করেন। এই কর্মশালায় স্ট্র্যাটেজিক পার্টনার ছিলো লিভারেজিং আইসিটি।

কর্মশালায় স্বাগত বক্তব্যে বাক্কো’র সভাপতি ওয়াহিদ শরীফ বলেন, বাক্কো এই বছর ৪র্থ বারের মত কর্মশালাটির আয়োজন করেছে, যাতে বিশ্বব্যাপী বিপিও শিল্পের যে চাহিদা তা অনুযায়ী বাংলাদেশের বিপিও শিল্পের সক্ষমতা নির্ণয় করে কর্মপরিকল্পনাগুলোর প্রয়োজনীয় পরিবর্তন করা যায়।

সমাপনি বক্তব্যে বাক্কো’র সাধারন সম্পাদক তৌহিদ হোসেন বলেন, এই কর্মশালাটির মাধ্যমে ২০২৫ সালের মধ্যে তথ্যপ্রযুক্তি শিল্পের লক্ষ্যমাত্রা অর্জনের যে কর্মপরিকল্পনা তৈরি করা হয়েছে, তা বাস্তবায়নে সকলকে একসঙ্গে কাজ করতে হবে এবং সময়ে সময়ে সভা আয়োজনের মধ্য দিয়ে গৃহীত পরিকল্পনার অগ্রগতি পর্যালোচনা করতে হবে।

কর্মশালাটির সঞ্চালনা করেন লিভারেজিং আইসিটির পলিসি এডভাইজর সামি আহমেদ এবং ব্র্যাক আইটি সার্ভিসেস লিমিটেডের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা এ  কে সাব্বির মাহমুদ। তা ছাড়া বিভিন্ন সেশনে সকল অংশগ্রহণকারীরা নানা প্রকার কার্যক্রমের মাধ্যমে বিপিও শিল্পের উন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপগুলো নিরূপণ করেন এবং সামগ্রিকভাবে  তাদের মতামত প্রদান করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *