পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

সাধ্যের মধ্যে সেরা ফোন পোকো এম৩ প্রো ৫জি

স্মার্টফোন ব্র্যান্ড পোকো বাংলাদেশের বাজারে সম্প্রতি তাদের ফ্ল্যাগশিপ লেবেলের পারফরম্যান্সের ফোন উন্মোচন করেছে। ‘‘পোকো এম৩ প্রো ৫জি’’ মডেলের ফোনটির অন্যতম বৈশিষ্ট্য এর অত্যাধুনিক মিডিয়াটেক ডাইমেনসিটির ৭০০ প্রসেসর, অনন্য ডিজাইন ও দুর্দান্ত বিনোদন অভিজ্ঞতার সমাহার। ডিজাইনের নতুনত্ব ফোনটিকে দিয়েছে প্রিমিয়াম লুক। স্লিম ফোনটিতে সেই সঙ্গে রয়েছে অসাধারণ ক্যামেরা ও শক্তিশালী ব্যাটারি।

ডিজাইন: পোকো এম৩ প্রো ৫জি ডিভাইসটির ডিজাইন অন্য ফোনগুলোর চেয়ে ভিন্ন। ফোনটিতে নতুন একটি লুক দিতে দেয়া হয়েছে ‘সুইচব্লেড ডিজাইন’। পোকো ফোনটির পেছনের ক্যামেরার ডিজাইনটিও অনন্য। পেছনে ওপরের বাম দিকে লম্বালম্বি দেয়া হয়েছে তিনটি ক্যামেরা ও ফ্ল্যাশ। এই ডিজাইনটিকে বলা যায় গ্র্যাডিয়েন্ট ডিজাইন। স্টাইলিশ ডিভাইসটির পেছনে থাকছে থ্রিডি কার্ভড, অর্থাত পেছনের অংশটা প্লাস্টিকের হলেও গ্লসি ফিনিশিং। ফোনটি হাতে নিলে অনেকটা প্রিমিয়াম লুক দেখা যায় যে কারও কাছে। ডিভাইসটির পুরুত্ব মাত্র ৮.৯২ মিলিমিটার, বড় আকারের ব্যাটারি থাকলেও ফোনটির ওজন বেশি নয়, মাত্র ১৯০ গ্রাম। রয়েছে ৩.৫ মিমি হেডফোন জ্যাক। ফোনটির ডান পাশে আছে ভলিউম রকার ও পাওয়ার বাটন। এর অবস্থান এমন এক জায়গায় যাতে সহজেই লক খোলা কিংবা ভলিউম কমবেশি করতে পারা যায়।

ডিসপ্লে: পোকো ফ্যানদের কাছে এম৩ প্রো ৫জি ডিভাইস দিয়ে ফ্ল্যাগশিপ লেবেলের পারফরমেন্স দিতে চেয়েছে। ফোনটিতে আছে ৬.৫ ইঞ্চি ফুল এইচডিপ্লাস ডটড্রপ ডিসপ্লে। ডিসপ্লের রেজ্যুলেশন ১০৮০x২৪০০ পিক্সেল। ডিসপ্লেটি ৯০ হাটর্জের হওয়ায় কোনো ধরনের ল্যাগ ছাড়াই কাজ করা যাবে। ডিসপ্লের ব্রাইটনেস এতোটায় যে সেটি ব্যবহারের সময় কমিয়ে রাখতে হয়। সেই সঙ্গে ডিসপ্লের সুরক্ষায় দেয়া হয়েছে গরিলা গ্লাস ৩ প্রোটেকশন।

ক্যামেরা: ডিভাইসটির পেছনে দেয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। পেছনে প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ৪৮ মেগাপিক্সেলের, এর সঙ্গে একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। ক্যামেরায় আছে টাইম-ল্যাপস ভিডিও এবং টাইমড ব্রাস্ট, নাইট মোড। এ ছাড়া সামনে সেলফি তোলার জন্য দেয়া হয়েছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। ক্যামেরায় থাকছে বিউটি মোডসহ নানা ধরনের ফিচার। দুর্দান্ত সব ছবি তোলার সুবিধা পাওয়া যাবে এই ক্যামেরায়। ক্যামেরা অ্যারে ব্যবহার করে বদলে ফেলা যাবে দৃশ্যপট। ক্যামেরাটির মাধ্যমে ব্যবহারকারীরা ফটোগ্রাফি ও ভিডিওগ্রাফি সৃজনশীলতার প্রকাশ করতে পারবেন ব্যবহারকারীরা।

পারফম্যান্স: পোকো এম৩ প্রো ৫জি ফোনটিতে দেয়া হয়েছে অত্যাধুনিক ও শক্তিশালী মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর। ৬ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট রম। ফোনটি প্রতিদিনের ব্যবহারের ক্ষেত্রে দেবে অসাধারণ মাল্টিটাস্কিং অভিজ্ঞতা। এর ডিসপ্লে ৯০ হাটর্জ স্ক্রিন রিফ্রেশ রেটে পাওয়া যাবে খুব মসৃণ স্ক্রল ও অ্যাপ ইন্টারফেস। প্রসেসরটির প্রসেসিং গতিও দুর্দান্ত। প্রসেসরটির আটুটুট বেঞ্চমার্ক স্কোর ৩২৭৩৫৫ পয়েন্ট। এ ছাড়া গিগবেঞ্চ সিঙ্গেল ও মাল্টি-কোরে স্কোর যথাক্রমে ৫৫৭ এবং ১৭৫৩ পয়েন্ট। ফোনটিতে কোনো ধরনের ল্যাগ ছাড়াই খেলা যায় গেম। হেভি গেম হিসেবে পরিচিত কল অফ ডিউটি খেলার সময়ও কোনো ধরনের সমস্যার সম্মুখীন হতে হয়নি। ৫জিতে টানা গেমিং করলে ফোনটি কিছুটা গরম হতে পারে, তবে সেটা একেবারে স্বাভাবিক।

ব্যাটারি: পোকো এম৩ প্রো ৫জি ফোনে ব্যাটারি দেয়া হয়েছে শক্তিশালী ৫০০০ এমএএইচ। বক্সে আছে ২২.৫ ওয়াট চার্জার। এ ছাড়া সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং। ফলে ফোনটি চার্জ দিতে ব্যবহারকারীদের বেশি সময় লাগবে না। ফোনটি একবার ফুল চার্জ দিয়ে টানা ১৬ ঘণ্টা ৪২ মিনিট এইচডি ভিডিও দেখা যাবে।

মূল্য: পোকো এম৩ প্রো ৫জি ফোনটি দেশের বাজারে পাওয়া যাচ্ছে পোকো ইয়োলো, কুল ব্লু এবং পাওয়ার ব্ল্যাক এই তিনটি অসাধারণ কালারে। ফোনটির ৬+১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ২৩ হাজার ৯৯৯ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *