প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

এইচপি’র নতুন ল্যাপটপ

ক.বি.ডেস্ক: এইচপি প্যাভেলিয়ন অ্যারো ১৩ মডেলের নতুন ল্যাপটপ নিয়ে এসেছে বিশ্বখ্যাত প্রযুক্তি পন্য নির্মাতা মার্কিন প্রতিষ্ঠান এইচপি। এএমডি প্রসেসর সমৃদ্ধ ল্যাপটপটিতে এ্এমডির রাইজেন ৫ ও রাইজেন ৭ সিরিজের প্রসেসরে পাওয়া যাবে।অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে উইন্ডোজ ১০ তবে চলতি বছর শেষে এটি উইন্ডোজ ১১ তে আপগ্রেড করা হবে।

এইচপি প্যাভেলিয়ন অ্যারো ১৩: এ ল্যাপটপটিতে ১৩.৩ ইঞ্চি ডব্লিউইউএক্সজিএ ১৯২০x১২০০ পিক্সেলের আইপিএস ডিসপ্লে রয়েছে। রয়েছে অ্যান্টি গ্লেয়ার কোটিং। এর সর্বোচ্চ উজ্বলতা ৪০০ নিটস, অ্যাসপেক্ট রেশিও ১৬:১৯ এবং এসআর জিবি সুবিধাযুক্ত।এএমডি রাইজেন ৫ ৫৬০০ইউ ও রাইজেন ৭ ৫৮০০ইউ এই দুই প্রসেসরে পা্ওয়া যাবে।সঙ্গে এএমডি রেডিওন গ্রাফিক্স রয়েছে।৪৫ ওয়াট আওয়ারের লি পলিমার থ্রি সেল ব্যাটারি রয়েছে।একবার ফুল চার্জ দিয়ে ল্যাপটপটি সাড়ে দশ ঘন্টা ব্যাবহার করা যাবে এবং সঙ্গে রয়েছে ৬৫ ওয়াটের ফার্স্ট চার্জিং অ্যাডাপ্টার।

ল্যাপটপটিতে কানেক্টিভিটির জন্য রয়েছে ওয়াইফাই ৬ ও ব্লুটুথ ভার্সন ৫.২।ওজন মাত্র ৯৭০ গ্রাম। পোস্ট কনজিউমার রিসাইকেলড ও ওশান বাউন্ড প্লাস্টিক দিয়ে তৈরি। এতে রয়েছে ১৬ গিগাবাইট র্যাম ও ইন্টারনাল স্টোরেজ ৫১২ গিগাবাইট এসএসডি।একটি সুপারস্পিড ইউএসবি টাইপ সি ১০জি বিএস পোর্ট,দুটি সুপারস্পিড ইউএসবি টাইপ এ ৫জিবিপিএস পোর্ট,একটি এইচডিএমআই ২.০ পোর্ট, একটি হেড ফোন, মাইক্রো কম্বো জ্যাক রয়েছে।এতে ৭২০ পিক্সেলের এইচডি ওয়েবক্যামের সঙ্গে ইন্টিগ্রেটেড ডুয়াল অ্যারো ডিজিটাল মাইক্রোফোনও রয়েছে।       

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *