মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

শাওমি বাংলাদেশে উন্মোচন করেছে ‘‘মি ১১ লাইট’’ স্মার্টফোন

ক.বি.ডেস্ক: শাওমি আজ রবিবার (১৮ জুলাই) বাংলাদেশের বাজারে উন্মোচন করেছে ২০২১ সালের সবচেয়ে পাতলা ও হালকা ওজনের স্মার্টফোন ‘‘মি ১১ লাইট’’। পুরুত্ব মাত্র ৬.৮মিমি এবং ওজন মাত্র ১৫৭ গ্রাম। স্মার্টফোনটি দেশের বাজারে জ্যাজ ব্লু, স্ক্যানি কোরাল এবং ভিনিল ব্ল্যাক তিনটি কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। ফোনটির ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ২৯,৯৯৯  টাকা এবং ও ৮+১২৮ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ৩১,৯৯৯ টাকা। টাকা। বাংলাদেশের অথরাইজড মি স্টোর, পার্টনার স্টোর ও রিটেইল চ্যানেলে পাওয়া যাবে ফোনটি।

শাওমি মি ১১ লাইট: ফোনটির সামনে পাঞ্চ-হোল ডিজাইনের ক্যামেরা ও বেজেলহীন ডিসপ্লে রয়েছে। ফোনটির পাশে দেয়া হয়েছে কার্ভড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটিতে দেয়া হয়েছে স্পোর্টস ৬.৫৫ ইঞ্চি ১০-বিট অ্যামোলেড ডট-ডিসপ্লে। ডিভাইসটি আসছে ১.০৭ বিলিয়ন অন স্ক্রিন কালারে। ডিসপ্লেতে ৯০ হাটর্জ রিফ্রেশ রেট ও ২৪০ হাটর্জ টাচ-স্যাম্পল রেট থাকায় টাচ হবে দুর্দান্ত, ফলে ব্যবহারকারীরা ডিসপ্লেতে কোনো ল্যাগ পাবেন না। ডিসপ্লের স্থায়িত্ব বাড়াতে সামনে ও পিছনে দেয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫ এর সুরক্ষা। রয়েছে ডুয়েল স্পিকার সেটআপ, সমর্থন করে হাই-রেস অডিও এবং সঙ্গে আছে হাই-রেস অডিও ওয়্যারলেস সার্টিফিকেশন, তৈরি করা যাবে সব মিডিয়ার জন্য কনটেন্ট।

সরু ও হালকার মধ্যে মি ১১ লাইট ফোনটিতে দেয়া হয়েছে ট্রিপল ক্যামেরা সেটআপ। এর প্রাইমারি ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের, আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং তার সঙ্গে একটি ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা। ফোনটিতে পাওয়া যাবে সেরা ক্যামেরা পারফরম্যান্স। ওয়াইড শট নেয়ার জন্য সহায়তা করবে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড সেন্সর, যেখানে সর্বোচ্চ ডিটেইলসহ কোনো বিষয়ের ছবি তুলতে সহায়তা করবে ৫ মেগাপিক্সেলের টেলিম্যাক্রো ক্যামেরা। সামনে আছে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা। প্রাকৃতিক কালার ও গতিশীল ইমেজ প্রসেসিংসহ ৩০ এফপিএস-এ ফোরকে ভিডিও শ্যুট করা যাবে।

মি ১১ লাইট ফোনটিতে দেয়া আছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৩২ জি প্রসেসর। এটি ৮ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি। প্রসেসরটি তৈরি করা হয়েছে গেমিং পারফরম্যান্সের জন্য, এ জন্য দেয়া হয়েছে আল্ট্রা-লাইট লিকুইড-কুল প্রযুক্তি। ফোনটিতে মাল্টিটাস্কিং এ পাওয়া যাবে দুর্দান্ত অভিজ্ঞতা। এ ছাড়া থাকছে এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২, এটি ফোনটির পারফরম্যান্সকে আরও বাড়িয়ে দেয়।

ডিভাইসে দেয়া হয়েছে ৪,২৫০ এমএএইচের ব্যাটারি। ফোনটি সমর্থন করবে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *