উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

কোডিং ছাড়াই মোবাইল অ্যাপস তৈরীর প্রশিক্ষণ

ক.বি.ডেস্ক: মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশে দক্ষতা অর্জনে শিক্ষার্থীদের জন্য একটি অনলাইন অ্যাপ্লিকেশন ডেভলপমেন্ট কর্মশালা আয়োজিত হয় গত বৃহস্পতিবার (১৫ জুলাই)। কোডিং দক্ষতা ছাড়াই এই প্রশিক্ষণে প্রায় দেড়শো জন শিক্ষার্থীর অংশগ্রহণ করে। দেড়ঘন্টার এই কর্মশালায় প্রশিক্ষক ছিলেন অ্যাপমেকার প্লাসের বিজ এনগেজমেন্ট লিড আলতামিস নাবিল এবং ডেভেলপার সাপোর্ট স্পেশালিস্ট মির রিয়াজউদ্দিন।

১৫ জুলাই বিশ্ব যুব দক্ষতা দিবস উদযাপনের অংশ হিসাবে বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) ইএসডি্জিফরবিডি প্রকল্প এবং অ্যাপমেকার প্লাস এই কর্মশালার আয়োজন করেছে। সম্প্রতি মোবাইল ফোন অপারেটর রবির চালু করা দেশের একমাত্র নো-কোড অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন প্ল্যাটফর্ম অ্যাপমেকার প্লাসের মাধ্যমে কোডিং জ্ঞান ছাড়াই অ্যাপ্লিকেশন তৈরি করতে সহায়তা করবে এই কর্মশালাটি।

বর্তমান চাকরি বা ব্যবসার বাজার নানা আইডিয়ার মাধ্যমে সমৃদ্ধ হচ্ছে। অনেকেই প্রাতিষ্ঠানিক পড়াশোনার বাইরে এসে প্রযুক্তিভিত্তিক দক্ষতার মাধ্যমে ভিন্নধর্মী কাজ নিয়ে প্রবেশ করছেন কর্মক্ষেত্রে। এই ধারাবাহিকতায় আইটি শিক্ষার্থী না হয়েও বা নন প্রোগ্রামার হয়েও নিজেই একটি ছোটখাট অ্যাপ বানিয়ে ফেলতে পারবেন এই প্রশিক্ষণের মাধ্যমে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *