সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড ২০২০’ পেল ড্যাফোডিল কমপিউটারস

ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) চতুর্থবারের মতো আয়োজিত ‘‘বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড-২০২০’’ পাওয়ার গৌরব অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ড্যাফোডিল কমপিউটারস লিসিটেড। সমন্বিত শিক্ষা ব্যবস্থাপনা বিষয়ক সফটওয়্যার ‘স্মার্ট এডু ইআরপি’ উদ্ভাবন করে ড্যাফোডিল কমপিউটারস এই পুরস্কার অর্জন করে। প্রতিষ্ঠানটির সফটওয়্যার বিভাগের বিপনণ প্রধান রিয়াজ উদ্দিন আহমেদ বেসিসের আন্তর্জাতিক উপদেষ্টা আবদুল্লাহ এইচ কাফির কাছ থেকে এ পুরস্কার গ্রহন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বিশেষ অতিথি ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বেসিস প্রেসিডেন্ট সৈয়দ আলমাস কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসিসের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারহানা এ রহমান, ভাইস প্রেসিডেন্ট শোয়েব আহমেদ মাসুদ, পরিচালক ও বেসিস আইসিটি অ্যাওয়ার্ডের আহ্বায়ক তামজিদ সিদ্দিক স্পন্দন ও সহ-আহ্বায়ক রাশেদ কামাল।

বেসিস ন্যাশনাল আইসিটি অ্যাওয়ার্ড প্রদান করার মাধ্যমে বেসিস ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যক্তি, ছাত্র, উদ্যোক্তা, এসএমই এবং বাংলাদেশের তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠানসমুহের উদ্ভাবনী এবং সম্ভাবনাময় তথ্যপ্রযুক্তি প্রকল্পগুলোকে বাছাই করে এবং উত্সাহ প্রদান করার লক্ষ্যে পুরস্কার প্রদান করে। এ বছর ৩৬ টি ক্যাটাগরিতে ৫৯ টি অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *