উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

স্ন্যাপের সঙ্গে রাকুতেন ভাইবারের অংশীদারিত্ব

ক.বি.ডেস্ক: ক্রস-প্ল্যাটফর্ম মেসেজিং এবং ভয়েসভিত্তিক কমিউনিকেশন অ্যাপ্লিকেশন রাকুতেন ভাইবার ব্যবহারকারীদের অগমেন্টেড রিয়েলিটি (এআর) লেন্সের সুবিধা উপভোগ করার সুযোগ দিতে সম্প্রতি স্ন্যাপ ইনকর্পোরেটেডের সঙ্গে অংশীদারিত্ব করেছে। বাংলাদেশে ভাইবার ব্যবহারকারী গ্রাহকদের জন্য শীঘ্রই নতুন লেন্স ফিচারগুলো নিয়ে আসতে যাচ্ছে ভাইবার।

ক্যামেরা কিট, ক্রিয়েটিভ কিট এবং বিটমোজির মত স্ন্যাপের ডেভেলপার টুলগুলোর সাহায্যে ভাইবারের অ্যাপটি এআর লেন্সকে সমন্বিত করবে, স্ন্যাপচ্যাটে শেয়ার করার সুবিধা দেবে এবং কাস্টমাইজেবল বিটমোজি অ্যাভাটারও নিয়ে আসবে।

স্ন্যাপ দ্বারা চালিত ভাইবার লেন্সগুলো ভাইবার ব্যবহারকারীদেরকে প্রথমবারের মতো এআর-যুক্ত ভিডিও মেসেজিং ও ছবি উপভোগ করার সুযোগ দেবে। বিভিন্ন অ্যানিম্যাল মাস্ক ও ভাইবার ক্যারেক্টার, আন্ডারওয়াটার লেন্স, সিলি ক্যাট ইন্টার‍্যাকশনসহ ত্রিশটি নতুন লেন্স নিয়ে আসতে যাচ্ছে ভাইবার। প্রতিষ্ঠানটির পরিকল্পনা রয়েছে প্রতিমাসে ৫০ থেকে ৭০টি অতিরিক্ত লেন্স নিয়ে আসার, যার ফলে এ বছরের শেষে অন্তত ৩শ’টি লেন্স নিয়ে আসবে। ব্যবসা প্রতিষ্ঠানগুলোরও সুযোগ থাকবে ভাইবারের নিজেদের লেন্স তৈরি করার।

ভাইবারের এই নতুন লেন্সগুলোর সংযোজন অ্যাপ্লিকেশনটির ইতোমধ্যকার স্টিকার কালেকশনকে আরও উন্নত করে তুলবে, যা ব্যবহারকারীদের চ্যাটকেও করবে আরও আনন্দপূর্ণ। ভাইবারে স্ন্যাপের ক্যামেরা কিট, বিটমোজি এবং ক্রিয়েটিভ কিট সমন্বয়ের কারণে ভবিষ্যতে অ্যাপের মাধ্যমে যোগাযোগ হয়ে উঠবে আরও উপভোগ্য ও অর্থপূর্ণ। সহজ ব্যবহার ও তথ্যের নিরাপত্তা নিশ্চিতকরণের প্রতি প্রতিষ্ঠানটির দায়বদ্ধতার সঙ্গে সামঞ্জস্য রেখেই ভাইবারের নতুন ফিচারগুলো যুক্ত করা হয়েছে। ইন্সট্যান্ট অগমেন্টেড রিয়েলিটি ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাদের পারিপার্শ্বিকতার ওপর ওভারলে ইমেজ যুক্ত করতে পারবেন এবং আঙুলের সামান্য ছোঁয়াতেই এআর-এর ক্ষমতাকে উপভোগ করতে পারবেন।

স্পন্সরড এবং ব্র্যান্ডেড লেন্সের এই সংযোজন ভাইবারের জন্য নতুন আয়ের সুযোগও তৈরি করবে, কেননা অংশীদার প্রতিষ্ঠানগুলো এখন ব্যবসায়িকভাবে ভাইবারের সঙ্গে যুক্ত হয়ে তাদের কমিউনিটি প্ল্যাটফর্মগুলোতে নিজেদের কাস্টম লেন্স তৈরি ও ব্যবহার করতে পারবে।

নতুন সব ফিচারসহ অ্যাপ্লিকেশনটির আইওএস সংস্করণ এবং ইংরেজি ভাষায় অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ পাওয়া যাচ্ছে ভাইবারের কার্যপরিসীমার আওতাধীন অধিকাংশ দেশে। ভাইবার লেন্সের ফিচারগুলোর টিজার দেখতে ভিজিট করুন: https://www.youtube.com/watch?v=lfdRRYkB2f0

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *