উদ্যোগ সফটওয়্যার সাম্প্রতিক সংবাদ

‘সফটওয়্যার অ্যান্ড আইটি সার্ভিস ক্যাটালগ ২০২১’ এর মোড়ক উন্মোচন

ক.বি.ডেস্ক: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সদস্য প্রতিষ্ঠানসমূহের সফটওয়্যার পণ্য ও সেবার বিভিন্ন সুনির্দিষ্ট এবং জরুরি তথ্য সম্বলিত ‘সফটওয়্যার অ্যান্ড আইটি সার্ভিসেস ক্যাটালগ ২০২১’ এর মোড়ক উন্মোচন করা হয়। বেসিস সচিবালয়ে গত বৃহস্পতিবার (২৪ জুন) অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে ক্যাটালগটির মোড়ক উন্মোচন করা হয়।

‘সফটওয়্যার অ্যান্ড আইটি সার্ভিসেস ক্যাটালগ ২০২১’ এর মোড়ক উন্মোচন করেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, বেসিসের উপদেষ্টা আব্দুল্লাহ এইচ কাফি, বেসিসের জ্যেষ্ঠ সহসভাপতি ফারহানা এ রহমান, সহসভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন প্রমুখ।

আইটি পরিষেবাসমূহ আরও সহজে সবার কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বেসিস ও আইবিপিসির সহযোগিতায় ক্যাটালগটি এবার আন্তর্জাতিক মানে প্রকাশিত হয়েছে। এতে প্রতিটি পণ্য/পরিষেবার প্রয়োজনীয় তথ্যসমূহ আন্তর্জাতিক মানে উপস্থাপন করা হয়েছে। ক্যাটালগে পরিষেবার সুবিধাদি, নির্দিষ্ট পণ্য বৈশিষ্ট্য, ক্লায়েন্ট সংখ্যা, এবং অন্যান্য তথ্য সুনির্দিষ্টভাবে সংকলিত করা হয়েছে। একই সঙ্গে নিবন্ধিত কোম্পানিসমূহের সংক্ষিপ্ত প্রোফাইল সংযুক্ত করা হয়েছে। প্রথমবারের মতো এই ক্যাটালগের অনলাইন ভার্ষন শুরু হতে যাচ্ছে। যার সাহায্যে প্রোডাক্টসের তথ্য পরিবর্তন এবং যেকোন প্রোডাক্টস সহজে খুঁজে বের করা যায়।

সৈয়দ আলমাস কবীর বলেন, তরুণ জনশক্তির দক্ষতা বাড়িয়ে দেশীয় আইটি কোম্পানীগুলো এখন অনেক সক্ষমতা অর্জন করেছে। আন্তর্জাতিক মানের সফটওয়্যার ও সার্ভিসেস তৈরি করে আমরা বিদেশেও রপ্তানী করছি। এই ক্যাটালগ বাংলাদেশে আইটি ইন্ডাষ্ট্রির সক্ষমতাকে বিশ্ব দরবারে তুলে ধরবে বলে আমার বিশ্বাস।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *