উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

বি’ইয়া এলএমএস উদ্যোক্তার পাঠশালা উদ্বোধন

ক.বি.ডেস্ক: উদ্বোধন করা হলো বি’ইয়া অনলাইন লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম (এলএমএস ) উদ্যোক্তার পাঠশালা। আজ মঙ্গলবার (২২ জুন) অনলাইনে এর উদ্বোধন করেন প্রধান অতিথি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বিশেষ অতিথি ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান এবং ইউথ বিজনেস ইন্টারন্যাশনালের (ওয়াইবিআই) সিইও অনিতা টাইসেন।  এ সময় উপস্থিত ছিলেন বি’ইয়ার চেয়ারপার্সন মানজুর হাসান, নির্বাহী পরিচালক আশফাহ হক। বক্তব্য রাখেন বি’ইয়ার ফাউন্ডার চেয়ারপার্সন আব্দুল মুয়ীদ চৌধুরী এবং বি’ইয়ার ট্রেজারার শাহারিয়ার সাদাত। অনুষ্ঠান পরিচালনা করেন বি’ইয়া’র প্রোগ্রাম ডিরেক্টর মেহেদী হাসান কিংশুক ও প্রোগ্রাম অফিসার সাজিয়া সুলতানা ও চাঁদনি মেবিন।  

তরুণদেরকে উদ্যোক্তায় পরিণত করে দেশের বেকারত্ব মোচন এবং কর্মসংস্থান তৈরিই বি’ইয়ার মূল উদ্দেশ্য। এই সাইটের মাধ্যমে তরুণ উদ্যোক্তারা সহজেই লগইন করে উদ্যোক্তা উন্নয়ন সম্পর্কিত তথ্য, ভিডিও স্বল্পমূল্যে পেতে পারবে। এর মাধ্যমে বাংলাদেশের জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যয়ায়ের উদ্যোক্তারা উপকৃত হবে এবং নিজেদের স্মার্ট ফোন ব্যবহার করে অনলাইন উদ্যোগে আরও সক্রিয় ভুমিকা রাখতে পারবে। এই এলএমএস’র মাধ্যমে দেশের সকল তরুণ উদ্যোক্তা তাদের প্রয়োজনীয় প্রশিক্ষণ এবং তথ্য সংগ্রহ করতে সহযোগীতা করবে বি’ইয়া।

জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার উদ্যোক্তাদের জন্য অনেক পদক্ষেপ গ্রহণ করেছে। ইতিমধ্যে অনেক স্টার্টআপ উদ্যোক্তা অনেক ভালো ব্যবসা করছে। স্টার্টআপ, গ্রোথ, কুটির সব ধরনের উদ্যোক্তা উন্নয়নে এসএমই ফাউন্ডেশনের পাশাপাশি সরকার বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে উদ্যোগ গ্রহণ করেছে। ১৮ থেকে ৩৫ বছরের তরুণ বিশেষ করে নারীর অংশগ্রহণকে বিশেষ গুরুত্বের সঙ্গে বিবেচনা করে সরকার। কোভিড মহামারীতে আমরা দেশের ব্যবসা পরিস্থিতি সাবলিল রাখার চেষ্টা করেছি এবং সফল হয়েছি। এ জন্য উদ্যোক্তা, ব্যবসায়ী, শ্রমিক, কর্মচারি সকলকে সচেতন থাকতে হবে, স্বাস্থ্যবিধি মেনে উদ্যোগ পরিচালিত করতে হবে। সেই সঙ্গে অনলাইন ব্যবহার করে আমাদের সৃজনশীল উদ্যোগগুলোকে এগিয়ে নিতে হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *