উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আইএসপিএবি’র তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালা

ক.বি.ডেস্ক: ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স এসোসিয়েশন অব বাংলাদেশের (আইএসপিএবি) উদ্যোগে এবং আইসিটি বিজনেস প্রমোশন কাউন্সিলের (আইবিপিসি) সহযোগিতায় ‘‘DDos & Routing Security’’ শীর্ষক তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। গতকাল শুক্রবার (১৮ জুন) ঢাকার একটি স্থানীয় হোটেলে কর্মশালার উদ্বোধন করা হয়। কর্মশালাটি চলবে ২০ জুন পর্যন্ত।

তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রনালয়ের যুগ্নসচিব আব্দুর রহিম খান। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আইএসপিএবি’র সেক্রেটারী জেনারেল মো. ইমদাদুল হক। কর্মশালায় প্রশিক্ষণ দিচ্ছেন আর্ন্তজাতিক মানের প্রশিক্ষক মো. আব্দুল আউয়াল ও সুমন কুমার সাহা। এ সময় উপস্থিত ছিলেন আইএসপিএবি’র পরিচালক নাজমুল করিম ভূইয়া, পরিচালক নাছির উদ্দীন, পরিচালক আনোয়ারুল আজিম, নির্বাহী পরিচালক মাহমুদ শাহেদ এবং আইবিপিসির ফয়সাল খান।

মো. ইমদাদুল হক বলেন, আইএসপিএবি নিরাপদে ইন্টারনেট সেবা ও দক্ষ জনশক্তি তৈরীতে প্রতি বছর সাইবার সিকিউরিটিসহ অন্যান্য ট্রেনিং প্রোগ্রমের আয়োজন করে থাকে। আইএসপিএবির ট্রেনিং প্ল্যাটফর্ম থেকে দক্ষ জনশক্তি তৈরী হয়ে বর্তমানে বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানে কাজ করে বৈদেশিক মুদ্রা অর্জন করছে। দক্ষ জনশক্তি তৈরীতে একটি আর্ন্তজাতিক মানের টেকনিক্যাল ল্যাব স্থাপন করা দরকার। এই প্রশিক্ষণের মাধ্যমে সামনের দিনে সাইবার হামলাসহ বিভিন্ন চ্যালেঞ্জ একত্রে মোকাবিলা করে নিরাপদ ইন্টারনেট সেবা মানুষের দেড়গোড়ায় পৌছে দিতে সক্ষম হবে।

আইএসপিএবি’র মেম্বার, নন মেম্বার, বিটিআরসির লাইসেন্সপ্রাপ্ত সকল ন্যাশনওয়াইড, ডিভিশনাল, জেলা ও থানা ভিত্তিক আইএসপিদের নিয়ে তিন দিনব্যাপি প্রশিক্ষণ কর্মশালায় বাংলাদেশের বিভিন্ন আইএসপি প্রতিষ্ঠানের প্রায় ৬২ জন সিস্টেম এ্যানালিষ্ট ও অপারেটিং ইঞ্জিনিয়ার অংশগ্রহন করছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *