উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

সাইবার ড্রিল ২০২১

ক.বি.ডেস্ক: ২০২১ সালে বাংলাদেশের ৫০তম বিজয় দিবস ও মুজিব শতবর্ষ উপলক্ষ্যে বিজিডি ই-গভ সার্ট ধারাবাহিকভাবে তিনটি ‘সাইবার ড্রিল’ আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেছে। সাইবার ড্রিলে অংশগ্রহণের বিস্তারিত তথ্য বিজিডি ই-গভ সার্ট এর ওয়েবসাইট www.cirt.gov.bd -এ প্রকাশ করা হয়েছে। এ সাইবার ড্রিলের সার্বিক সহায়তা ও তত্বাবধানে থাকবে ডিজিটাল নিরাপত্তা এজেন্সি (DSA) এবং বাংলাদেশ কমপিউটার কাউন্সিল (বিসিসি)।

সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণের মাধ্যমে তাদের দক্ষতা বৃদ্ধি ও সাইবার নিরাপত্তার ধারণা দেওয়ার জন্য ২৩-২৪ আগস্ট ২০২১ দুই দিনব্যাপী একটি সাইবার ড্রিল আয়োজন করা হবে। আর্থিক প্রতিষ্ঠানের সাইবার ইনসিডেন্ট হ্যান্ডেলিং দক্ষতা বৃদ্ধির জন্য ২৩ অক্টোবর ২০২১ দিনব্যাপী সাইবার ড্রিল ২০২১ (Cyber Drill 2021) আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। এ ছাড়াও ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষ্যে ১২ ডিসেম্বর ২০২১ জাতীয় পর্যায়ে সাইবার ড্রিল (National Cyber Drill 2021) আয়োজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

দেশের সাইবার নিরাপত্তা নিশ্চিতকল্পে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিধান অনুযায়ী বাংলাদেশ কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (BGD e-GOV CIRT) গঠন করা হয়েছে। সরকারের গুরুত্বপূর্ণ তথ্য পরিকাঠামোসমূহে তথ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে বিজিডি ই-গভ সার্ট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *