আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এমবিএ পরীক্ষায় ডিআইআইটি’র সাফল্য

ক.বি.ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত এমবিএ পরীক্ষার ফলাফলে সারা বাংলাদেশের শিক্ষার্থীদের মধ্যে বিস্ময়কর সাফল্য অর্জন করেছে ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটি’র (ডিআইআইটি) শিক্ষার্থীরা। ২০২১ সালের এমবিএ’র ফলাফলে দেখা যায়, সারা দেশের শিক্ষার্থীদের মধ্যে ডিআইআইটি’র শিক্ষার্থীরা মেধা তালিকায় ১ম থেকে ১০ম স্থান অর্জন করেছে। এবছর এই প্রতিষ্ঠানের ৮০ শতাংশ শিক্ষার্থী জিপিএ ৩.৫০ পেয়েছে। এদের মধ্যে ৭ জন শিক্ষার্থী পেয়েছে জিপিএ ৪.০০ এর স্কেলে ৪.০০ যা ডিআইআইটি’র ২৫ বছরের ইতিহাসে এ এক ঐতিহাসিক অর্জন।

ডিআইআইটি ১৯৯৬ সালে আনুষ্ঠানিকভাবে শিক্ষা কার্যক্রম পরিচালনা শুরু করে ড্যাফোডিল পরিবারের প্রথম শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে। জীবনভিত্তিক শিক্ষা বাস্তবায়নে চাকরির প্রস্তুতি, দক্ষতা বৃদ্ধি, উদ্যোক্তা সৃষ্টি, কর্ম জীবনে সফলতা, আধুনিক প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে সম্মিলিত শিক্ষার মাধ্যমে শিক্ষা কার্যক্রমকে আরও যুগোপযোগী করে তুলেছে প্রতিষ্ঠানটি। ডিআইআইটি বিশ্বাস করে, শিক্ষকমন্ডলী, অভিভাবক ও শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টা সফলতার মূল কারণ। বাংলাদেশের শিক্ষা ক্ষেত্রে একটি অনুকরণীয় শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কাজ করার লক্ষ্যমাত্রা নিয়ে এগিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

অধ্যক্ষর দক্ষ নেতৃত্ব, অভিজ্ঞ সুদক্ষ শিক্ষকমন্ডলীর প্রচেষ্টা, প্রযুক্তিগত জ্ঞান অর্জন, যুগোপযোগী শিক্ষা, দক্ষতাভিত্তিক জ্ঞান, সরকারি ও বেসরকারি চাকরির প্রস্তুতিমূলক পরীক্ষা গ্রহণ, নেতৃত্বের শিক্ষাদান, নাগরিক দায়িত্ব ও মূল্যবোধের শিক্ষা ইত্যাদি ডিআইআইটির শিক্ষার্থীদের তথা প্রতিষ্ঠানটির অভূতপূর্ব সাফল্যে  প্রতিষ্ঠানটিকে রোল মডেল হিসেবে গড়ে তুলেছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *