উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

উপায় ও ভূমি মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা চুক্তি

ক.বি.ডেস্ক: মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান উপায়’র সঙ্গে ভূমি মন্ত্রণালয়ের একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়েছে গত সোমবার (২৪ মে) মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে। এই চুক্তির ফলে বাংলাদেশের জনগন ভূমি সংক্রান্ত বিভিন্ন ফি উপায়’র মাধ্যমে পরিশোধ করতে পারবে।

উপায়’র ব্যবস্থাপনা পরিচালক সাইদুল হক খন্দকার এবং ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন) প্রদীপ কুমার দাস চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন প্রধান অতিথি ভূমি মন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মো. মোস্তাফিজুর রহামান, উপ-সচিব জাহিদ হোসের পনির, ইউসিবি’র ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদরী, উপ-ব্যবস্থাপনা পরিচালক এ টি এম তাহমিদুজ্জামান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. সেকেন্দার-ই-আজম, উপায়’র পরিচালক (বিজনেস সেলস) সাদ করিমসহ উভয় প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

এই সমঝোতা চুক্তির ফলে উপায় ব্যবহারকারীরা ভবিষ্যতে ভূমির বিভিন্ন ফি যেমন ই-পরচা (খতিয়ান), ই-মিউটেশন (নামজারী), ভূমি উন্নয়ন কর তথা জমির খাজনা উপায়’র মাধ্যমে পরিশোধ করতে পারবেন। উপায় হচ্ছে ইউসিবির একটি মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস প্রদানকারী সাবসিডিয়ারী প্রতিষ্ঠান।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *