মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

ঈদে বাজার মাতাতে এলো ‘রিয়েলমি ৮’ এবং ‘রিয়েলমি সি২৫’

ক.বি.ডেস্ক: স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গত ২৬ এপ্রিল অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে উন্মোচন করেছে নতুন দুইটি স্মার্টফোন। আসন্ন ঈদ উপলক্ষে ‘রিয়েলমি ৮’ ও ‘রিয়েলমি সি২৫’ এই দু’টি স্মার্টফোন নিয়ে এসেছে। রিয়েলমি ৮ এর ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি রমের ভ্যারিয়েন্টির মূল্য ২২,৯৯০ টাকা। রিয়েলমি সি২৫ এর দুইটি ভ্যারিয়েন্ট- ৪+৬৪ জিবি মূল্য ১৩,৯৯০ টাকা  ও ৪+১২৮ জিবির মূল্য মূল্য ১৪,৯৯০ টাকা।

রিয়েলমি ৮:  ৮ মিলিমিটার থেকেও কম পুরুত্ব, ওজনে মাত্র ১৭৭ গ্রাম ও ইনফিনিট বোল্ড ডিজাইনের রিয়েলমি ৮ স্মার্টফোনটিতে রয়েছে হেলিও জি৯৫ গেমিং প্রসেসর এবং ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ফুল এইচডি+ ডিসপ্লে কম্বিনেশন। ডিসপ্লেতে রয়েছে লাইট-সেনসিটিভ ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এর টাচ স্যাম্পলিং রেট ১৮০ হার্টজ। রয়েছে কপার লিকুইড কুলিং সিস্টেম। ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১১৯-ডিগ্রীর সঙ্গে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল, ম্যাক্রো লেন্স এবং বিঅ্যান্ডডব্লিউ পোর্ট্রেট লেন্সের ফ্ল্যাগশিপ ক্যামেরা সেটআপ। স্মার্টফোনটিতে আরও রয়েছে স্টারি মোড, ট্রেন্ডি পোর্ট্রেট, ডুয়াল-ভিউ ভিডিও এবং ইউআইএস ম্যাক্স ভিডিও স্ট্যাবিলাইজেশন।

স্মার্টফোনটিতে রয়েছে ৩০ ওয়াট ডার্ট চার্জযুক্ত ৫০০০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। ব্যবহারকারীদের দিবে ৪০ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সুবিধা। ৩০ ওয়াট ডার্ট চার্জ থাকায় মাত্র ২৬ মিনিটে ৫০% চার্জ হয়ে যাবে। সঙ্গে স্মার্টফোনটিতে রয়েছে পাঁচ স্তরের ব্যাটারির সুরক্ষা। উচ্চ মানসম্পন্ন অডিওভিজ্যুয়াল উপভোগের জন্য এর রয়েছে হাই-রেজ অডিও সার্টিফিকেশন। ইউআই ২.০ এর পাশাপাশি ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১। স্মার্টফোনটি ট্রেন্ডি ইনফিনিট বোল্ড ডিজাইনে করা এবং সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক এই দুইটি দারুণ রঙে পাওয়া যাবে।

রিয়েলমি সি২৫: আপগ্রেডকৃত রিয়েলমি সি২৫-এ রয়েছে সি সিরিজের মধ্যে সর্বপ্রথম ৪৮ মেগাপিক্সেলের এআই ট্রিপল কামেরা এবং ফোনটি টিইউভি রাইনল্যান্ড উচ্চ মান স্বীকৃতিপ্রাপ্ত। ১৮ ওয়াট টাইপ-সি চার্জারের সঙ্গে রয়েছে ৬,০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। ডিভাইসটিতে রয়েছে শক্তিশালী হেলিও জি৭০ প্রসেসর। ডিভাইসটি ৪৭ দিন স্ট্যান্ডবাই মোডে থাকতে পারে। অ্যান্ড্রয়েড ১১ এর সঙ্গে এতে আছে রিয়েলমি সি সিরিজের মধ্যে সর্বপ্রথম রিয়েলমি ২.০।

স্মার্টফোনটিতে ৪৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা রয়েছে, যা সি সিরিজের ক্যামেরায় বেশ উল্লেখযোগ্য একটি আপগ্রেড। এটি ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরাযুক্ত প্রথম স্মার্টফোন। এতে রয়েছে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে, ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেসিয়াল রিকগনিশন, ফ্লিপ টু মিউট, ডুয়াল মোড মিউজিক শেয়ারসহ অসংখ্য চমকপ্রদ ফিচার, যা ফোনটির ব্যবহারের কার্যকারিতা বাড়াবে এবং ব্যবহারকারীদের জীবনযাত্রায় যোগ করবে নতুন মাত্রা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *