পণ্য সম্পর্কে মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

বছরের শুরুতেই ভিভো ওয়াই সিরিজের নতুন ৪ স্মার্টফোন

ক.বি.ডেস্ক: চলতি বছরের শুরুতেই ওয়াই সিরিজের চারটি নতুন ফোন নিয়ে এসেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ওয়াই ৫১, ওয়াই ২০জি, ওয়াই ১২এস এবং ওয়াই ১এস নামের এই চারটি ফোনই ইতোমধ্যে গ্রাহকদের মাঝে সাড়া ফেলেছে। বছরের শুরুতেই বাজারে আসা ওয়াই সিরিজের ফোন চারটির খুঁটিনাটি আজ জেনে নেওয়া যাক।

ওয়াই ৫১: মোবাইল ফটোগ্রাফির জন্য চমতকার কিছু ফিচারও রয়েছে ভিভো ওয়াই ৫১ ফোনে। ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরাসহ স্মার্টফোনটির পেছনে রয়েছে ৩টি ক্যামেরা এবং সঙ্গে আছে ১৬ মেগাপিক্সেলের ১টি ফ্রন্ট ক্যামেরা। ভিডিও এর জন্য যুক্ত করা হয়েছে ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (ইআইএস) প্রযুক্তি। ৫০০০ এমএএইচ ব্যাটারির সঙ্গে রয়েছে ১৮ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং সুবিধা। ফোনটিতে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট রম। ফোনটিতে আরও রয়েছে ৬.৫৮ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে, স্ক্রিন টু বডি অনুপাত হচ্ছে ৯০.৬১ শতাংশ। মূল্য ২১,৯৯০ টাকায় ফোনটি পাওয়া যাচ্ছে ক্রিস্টাল সিম্ফনি এবং টাইটানিয়াম স্যাফায়ার এই দুটি রঙে।

ওয়াই ২০জি: ভিভো ওয়াই২০জি হ্যালিও জি-৮০ অক্টাকোর প্রসেসরে তৈরি, যার সর্বোচ্চ ক্লক স্পিড দুই গিগাহার্টজ। গেমিংয়ের কথা মাথায় রেখেই তৈরি হয়েছে ওয়াই সিরিজের এই মডেলটি। ফোনটির র‌্যাম ৬ গিগাবাইট ও রম ১২৮ গিগাবাইট। স্মার্টফোনটিতে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহারের ব্যবস্থাও রয়েছে। এক টেরাবাইট সক্ষমতার মেমোরি ব্যবহার করা যাবে। এই স্মার্টফোনে থাকছে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি, ৫০০০ এমএএইচ সক্ষমতার ব্যাটারি, সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি সুবিধার তিনটি ক্যামেরা। প্রধান ক্যামেরাটি ১৩ মেগাপিক্সেলের, এর সঙ্গে আছে দুই মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা এবং দুই মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা। ভিভো ওয়াই২০জি স্মার্টফোনটির মূল্য ১৭ হাজার ৯৯০ টাকা।

ভিভো ওয়াই ১২এস: ভিভো ওয়াই১২এস ফোনে ভিভো যুক্ত করেছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি যা দিয়ে অন-স্ক্রিন ০.২৩ সেকেন্ডে এবং অফ -স্ক্রিন ০.৩২ সেকেন্ডে আনলক করা যাবে। ফোনে রয়েছে ৬ দশমিক ৫১ ইঞ্চি হেলো-ফুলভিউ ডিসপ্লে। স্মার্টফোনটির র‌্যাম ৩ গিগাবাইট ও রম ৩২ গিগাবাইট। ফোনটির সামনে রয়েছে একটি ও পেছনে রয়েছে দুইটি ক্যামেরা। এই স্মার্টফোনে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি এবং ফানটাচ ওএস১১। স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে ফ্যান্টম ব্ল্যাক এবং গ্ল্যাসিয়ার ব্লু রঙে।মূল্য ১২ হাজার ৯৯০ টাকা।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *