মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

ইনফিনিক্স স্মার্ট এইচডি

ক.বি.ডেস্ক: কম বাজেটের ইউজারদের কথা মাথায় রেখে প্রিমিয়াম অনলাইনভিত্তিক স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স বাজারে এনেছে ‘স্মার্ট এইচডি’। নতুন এই ফোনটির মূল্য ৬ হাজার ৯৯০ টাকা। সাশ্রয়ী মূল্যে ৫০০০ এমএএইচ ব্যাটারি লাইফের নতুন শক্তিশালী ইনফিনিক্স স্মার্ট এইচডি ২/৩২ গিগাবাইট সংস্করণে পাওয়া যাচ্ছে। একবার চার্জে ৪ দিন পর্যন্ত দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ। ২/৩২ গিগাবাইট সংস্করণের ফোনটিতে ১০০ এইচডি মুভি রাখতে পারবেন। ডিটিএইচ অডিও প্রসেসিং এবং ইয়ো পার্টি মুড রয়েছে ফোনটিতে।

স্মার্ট এইচডি এন্ট্রি লেভেলের স্মার্টফোন। এর ডিসপ্লে ৬.১ ইঞ্চি এইচডি প্লাস আইপিএস এলসিডি প্যানেল। ডিসপ্লের রেজুলেশন ৭২০ বাই ১৫৬০ পিক্সেল। ২ জিবি/৩২ জিবি স্টোরেজ আর অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ গো এডিশন। এই ফোনটিতে ফেস আনলকের পাশাপাশি থাকছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

কভিড-১৯ এর কারণে ব্যবহার বেড়েছে ফেস মাস্কের সেক্ষেত্রে ফেস আনলকের ঝুঁকি একটি বেশি। এই ঝুঁকি এড়াতে এবং মাস্ক যাতে না খুলতে হয় সে কারণে ফেস আনলকের পাশাপাশি ইনফিনিক্স স্মার্ট এইচডিতে যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

ফোনটির ডানদিকে থাকছে ভলিউম আপ ডাউন ও পাওয়ার বাটন। ওপরের দিকে থাকছে ৩.৫ মম হেডফোন জাক এবং নিচের দিকে থাকছে মাইক্রোফোন ও মাইক্রো ইউএসবি পোর্ট। এ ছাড়া ডুয়েল সিম ও একটি মেমোরি কার্ড ব্যবহার করা যাবে ফোনটিতে। সামনে এবং পেছনে থাকা ৮ মেগাপিক্সেলের ৪ ফ্ল্যাশ লাইট এআই ক্যামেরায় নিখুঁত ছবি তোলা যাবে। সঙ্গে আছে ডুয়েল ফ্ল্যাশ লাইট।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *