অ্যাপস মোবাইল সাম্প্রতিক সংবাদ

দেশে সর্বাধিক ডাউনলোডকৃত ফ্রি অ্যাপ ‘লাইকি’

সম্প্রতি, ফেসবুকের মতো জনপ্রিয় অ্যাপগুলোকে পেছনে ফেলে বাংলাদেশে অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ হওয়ার মাইলফলক অর্জন করেছে স্বল্প দৈর্ঘ্যের ভিডিও তৈরি এবং শেয়ারের প্ল্যাটফর্ম ‘লাইকি’। মোবাইল ডেটা এবং অ্যানালিটিক্স প্ল্যাটফর্ম অ্যাপ ‘‘অ্যানির র‌্যাঙ্কিং’’ অনুসারে, ফেব্রুয়ারির ২০ এবং ২১ তারিখে লাইকি দেশের অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ। শীর্ষ ১০-এর তালিকাভুক্ত বাকি অ্যাপগুলোর মধ্যে রয়েছে ফেসবুক লাইট, হোয়াটসঅ্যাপ মেসেঞ্জার, নগদ এবং রিদমিক কিবোর্ড।

ব্যবহারকারীদের এমন অভাবনীয় সাড়ায় অনুপ্রাণিত হয়ে, লাইকি নিজেকে আরও সমৃদ্ধ করার এবং নতুন বছরে নতুন ধারণা নিয়ে কাজ করার পরিকল্পনা করছে। যাতে করে এর ব্যবহারকারীরা, বিশেষ করে তরুণসমাজ সবসময় নতুন কিছু করতে পারবে এবং এমন কিছু তৈরি করতে সক্ষম হবে, যা শুধু তাদেরই উন্নতি বয়ে আনবে না, সেই সঙ্গে সমাজও উপকৃত হবে। লাইকি বাংলাদেশ সবসময় তরুণদের এমন একটি প্ল্যাটফর্ম উপহার দিতে প্রতিশ্রুতিবদ্ধ, যা সৃষ্টিশীল এবং অভিনব উপায়ে আত্ম-প্রকাশের অনুপ্রেরণা জাগায়। এই লক্ষ্যে, তরুণদের সুপ্ত প্রতিভা ইতিবাচক উপায়ে প্রকাশ করতে উতসাহিত করতে লাইকি গত বছর বিভিন্ন হ্যাশট্যাগ চ্যালেঞ্জ শুরু করেছিল। যৌন হয়রানির বিরুদ্ধে সচেতনতা বাড়াতে লাইকির #নোমিনসনো ক্যাম্পেইনটি বিভিন্ন শ্রেণিপেশার মানুষের প্রশংসা কুড়িয়েছে।

এ নিয়ে বাংলাদেশে লাইকির হেড অব অপারেশন জয় বলেন, বর্তমানে বাংলাদেশে যে ডিজিটাল বিপ্লব চলছে, তার প্রেক্ষিতে আমরা সবাইকে ডিজিটাল মাধ্যমে নিজেদের মতো করে প্রকাশের করার সুযোগ দিচ্ছি। আমাদের কঠোর পরিশ্রমের ফলস্বরূপ সম্প্রতি আমরা অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড করা ফ্রি অ্যাপ হওয়ার মর্যাদা লাভ করেছি। এটি প্রমাণ করে যে, বাংলাদেশের মানুষ লাইকিকে ভালবাসে এবং তারা এ প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত হচ্ছে।   

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *