উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

ধামাকাশপিং ডটকমে চলছে অনলাইন বইমেলা

অমর একুশে ফেব্রুয়ারি ও অন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘ধামাকা অনলাইন বইমেলা’ উদ্বোধন করা হয়েছে। করোনাভাইরাস মহামারিতে বিশ্বের অনেক দেশেই বাতিল হয়েছে নানা আয়োজন। এরই ধারাবাহিকতায় দেশের সবচেয়ে বড় বইমেলার আয়োজনও শুরু হয়নি ফেব্রুয়ারি মাসে। তবে দেশের অগনিত বইপ্রমিদের জন্য দেশের জনপ্রিয় অনলাইন শপিং প্ল্যাটফর্ম ধামাকাশপিং তাদের ওয়েবসাইটে (dhamakashopping.com) ব্যাপক ছাড়সহ মাসব্যাপী বইমেলার আয়োজন করেছে।

ভার্চুয়ালি যুক্ত হয়ে ধামাকাশপিংয়ের অনলাইন বইমেলার উদ্বোধন করেন কবি নির্মলেন্দু গুণ। যুক্ত ছিলেন কথা সাহিত্যিক সেলিনা হোসেন। সভাপতিত্ব করেন কবি অসীম সাহা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধামাকাশপিংয়ের ব্যবস্থাপনা পরিচালক জসীম উদ্দীন চিশতীসহ দেশবরেণ্য কবি, সাহিত্যিক, প্রকাশকবৃন্দ।

অসীম সাহা বলেন, ধামাকার এই আয়োজন বইমেলায় নতুনত্ব আনলো। আমরা সারা বছর অপেক্ষায় থাকি কখন বই মেলা শুরু হবে। প্রতিবছর পহেলা ফেব্রুয়ারি অমর একুশে বইমেলা শুরু হলেও এবারই ব্যতিক্রম ঘটেছে। করোনা মহামারিতে এবারের মেলা এখনো শুরু করা সম্ভব হয়নি। এই প্রেক্ষাপটে ধামাকা আয়োজিত অনলাইন বইমেলা সত্যিই প্রশংসার দাবিদার।

অনলাইন বই মেলা প্রসঙ্গে ধামাকার চিফ অপারেটিং অফিসার সিরাজুল ইসলাম রানা বলেন, মানুষের সবচেয়ে বড় বন্ধু হচ্ছে বই। মূলত বই পিপাসুদের জন্যই ভাষার মাসে আরও বেশি বই পড়তে উতসাহিত করতে ধামাকা অনলাইন বইমেলার আয়োজন। কোনো ধরনের ডেলিভারি চার্জ ছাড়াই সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড়ে বই কিনতে পারবেন গ্রাহক। ইতোমধ্যে বিভিন্ন প্রকাশনী সংস্থার প্রায় সহস্রাধিক বইয়ের তালিকা আমাদের ওয়েবসাইটে যুক্ত হয়েছে। এই মেলার মাধ্যমে লেখক, প্রকাশক সর্বোপরি পাঠকদের মধ্যে একটি মেলবন্ধন রচিত হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *