সাম্প্রতিক সংবাদ

ডেল’র সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডে নিয়োগ পেলেন সোনিয়া বশির কবীর

সোনিয়া বশির কবীরকে এশিয়া প্যাসিফিক অ্যান্ড জাপান (এপিজে) সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডের সদস্য হিসেবে নিয়োগ দিয়েছে টেক জায়ান্ট ডেল টেকনোলিজস। পুরো এশিয়াজুড়ে ২২ জনকে এ বোর্ডে যোগদানের জন্য নির্বাচন করা হয়েছে। সম্প্রতি এ নিয়োগের তথ্য নিশ্চিত করা হয়। সিএক্সও অ্যাডভাইজরি বোর্ড হলো বিভিন্ন খাতের অগ্রদূতদের নিয়ে গঠিত একটি প্ল্যাটফর্ম যা নতুন ব্যবসা, সাংস্কৃতিক এবং প্রাযুক্তিক সমস্যার সমাধানে ডেলের নির্বাহীদের সঙ্গে যৌথভাবে কাজ করে।

সোনিয়া বশির কবীর দক্ষিণ এশিয়ার প্রথম নারী টেক ভেঞ্চার ক্যাপিটালিস্ট। তিনি এসবিকে টেক ভেঞ্চারস এবং এসবিকে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। ডেলের সিএক্সও অ্যাডভাইজরি বোর্ডের পাশাপাশি তিনি বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সঙ্গে কাজ করছেন। বর্তমানে ইউনাইটেড ন্যাশন্স টেকনোলজি ব্যাংকের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতিসংঘের মহাসচিব তাকে এ পদে নিয়োগ দিয়েছেন।

সোনিয়া বশির কবীর ইউনেস্কোর মহাত্মা গান্ধী ইনস্টিটিউট অব এডুকেশন ফর পিস অ্যান্ড সাসটেইনাবল ডেভেলপমেন্টের (এমজিআইইপি) পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। ২০১৬ সালে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালনকালে তিনি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের কাছ সম্মানজনক ফাউন্ডারস অ্যাওয়ার্ড লাভ করেন। সোনিয়া বশির কবীর ভিওন গ্রুপের মালিকানাধীন বাংলালিংক, ব্র্যাক ইউনিভার্সিটি, আইপিডিসি, শক্তি ফাউন্ডেশনের বোর্ডে দায়িত্ব পালন করছেন। তিনি ফেডারেশন বাংলাদেশ চেম্বার্স অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) টেকনোলজি অ্যাডভাইজার হিসেবেও পালন দায়িত্ব করছেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *