উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

আইডিয়া প্রকল্পের সঙ্গে নতুন ৫ প্রতিষ্ঠানের চুক্তি

আইডিয়া প্রকল্প দেশের বিভিন্ন অঞ্চলে স্টার্টআপদের উন্নয়নসহ তৃণমূল পর্যায়ের সকল কার্যক্রমের পরিসর ত্বরান্বিত করার লক্ষ্যে আরও ৫টি প্রতিষ্ঠানের সঙ্গে গতকাল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে আইডিয়া প্রকল্পের সভাকক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম।

স্টার্টআপ রাজশাহী, স্টার্টআপ খুলনা, স্টার্টআপ চট্টগ্রাম, স্টার্টআপ কুমিল্লা এবং স্টার্টআপ বরিশালের সঙ্গে আইডিয়া প্রকল্পের পাঁচটি পৃথক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। স্টার্টআপ রাজশাহী ও স্টার্টআপ বরিশালের সঙ্গে আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক কাজী হোসনে আরা এবং বাকি অন্য ৩টি প্রতিষ্ঠানের সঙ্গে আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক সমঝোতা স্মারকগুলোতে স্বাক্ষর করেন। স্টার্টআপ চট্টগ্রামের আরাফাতুল ইসলাম আকিব, স্টার্টআপ খুলনার মেহেদী হাসান, স্টার্টআপ রাজশাহীর তাসনিম বিনতে শওকত, স্টার্টআপ কুমিল্লার মো. ফেরদৌস সায়েম ভূইয়া, স্টার্টআপ বরিশালের এ বি এম আনাস সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

আইডিয়া প্রকল্পের সঙ্গে স্টার্টআপ কমিউনিটিগুলোর সমঝোতা স্মারক স্বাক্ষরের মূল লক্ষ্য হচ্ছে দুই পক্ষ যৌথভাবে বিভিন্ন ট্রেনিং, মেন্টরিং, কাম্পেইন ও অ্যাওয়ার্ডস প্রোগ্রাম, ফেলোশিপ, সেমিনার, রিসার্চসহ উদ্যোক্তা সংস্কৃতি বিকাশের উদ্দেশ্যে বিভিন্ন ধরণের উদ্যোগ গ্রহণ করা যা সারা বাংলাদেশের ছড়িয়ে থাকা উদ্যোক্তাদের ব্যাপকভাবে উতসাহিত করবে। এ ছাড়াও কমিউনিটিগুলো তাদের নিজস্ব এলাকায় স্টার্টআপ ইকোসিস্টেম তৈরিসহ উদ্যোক্তাদের জন্য সরকারের বরাদ্দকৃত কো-ওয়ার্কিং স্পেস তাদের নিজস্ব স্টার্টআপদের ব্যবহারের জন্য উদ্বুদ্ধ করবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *