উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

শেষ হল ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার ‘এডুগেট’

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত চার দিনব্যাপী (৩-৬ ফেব্রুয়ারি) ভার্চুয়াল অ্যাডমিশন ফেয়ার ‘এডুগেট’ গত শনিবার (৬ ফেব্রুয়ারি) শেষ হল। ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের উদ্যেগে গত ৩ ফেব্রুয়ারি এডুগেট এর উদ্বোধন করেন প্রধান অতিথি  তথ্য প্রতিমন্ত্রী ড. মো. মুরাদ হাসান। এ সময় উপস্থিত ছিলেন ড্যাফোডিল গ্রুপের চেয়ারম্যান ড. মোহাম্মদ সবুর খান ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরম্নজ্জামান প্রমুখ।

এডুগেট এর আহ্বায়ক ড. শেখ মোহাম্মদ আল্লাইয়ার জানান, করোনাকালীন ও করোনাপরবর্তী নিউনরমাল পরিস্থিতিতে শিক্ষা ক্ষেত্রে নতুন নতুন ইনভেশন এবং ইনোভেটিভ বিষয়সমুহের সঙ্গে সমম্বয় রেখে ক্যারিয়ার প্ল্যানিং সাজাতে শিক্ষার্থীদের সঠিক দিক নির্দেশনা ও পরামর্শ দিতে এ মেলার আয়োজন করা হয়। মেলায় ড্যাফোডিল পরিবারের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর সমন্বয়ে গঠিত ড্যাফোডিল এডুকেশন নেটওয়ার্কের অন্তর্ভুক্ত ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের শাখাসহ ৩১টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। ভার্চুয়াল প্ল্যাটফর্মটি মালয়েশিয়ার স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ কর্তৃক উদ্ভাবিত এবং বাসত্মবায়ন করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া এবং ক্রিয়েটিভ টেকনোলজি ডিপার্টমেন্ট।

করোনাকালে দর্শনার্থীরা ঘরে বসেই ড্যাফোডিলের বিভিন্ন প্রতিষ্ঠানের বিস্তারিত জানতে পেরেছেন এ ভর্তি মেলা থেকে। স্বশরীরে উপস্থিত থেকে একজন দর্শনার্থী যে ধরনের সুযোগ-সুবিধা এবং স্বাচ্ছন্দ্যবোধ করতেন তার পুরোটাই উপভোগ করেছেন এ ভার্চুয়াল এডুগেট অ্যাডমিশন ফেয়ার থেকে। অপরদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো ভার্চুয়াল স্টল স্থাপনের মাধ্যমে তাদের গুনগত মান ও সেবার সবোর্চ্চ চিত্র আগ্রহী শিক্ষার্থীদের কাছে তুলে ধরার পাশপাশি, তাদের সঙ্গে মিথস্ক্রিয়তার মাধ্যমে তথ্য সরবরাহ করেছে। এ ছাড়াও এ ভর্তি মেলায় উচ্চশিক্ষা বিষয়ক পরামর্শ ভিত্তিক বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম, ওয়ার্কশপ ও প্ল্যানারী সেশান ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়েছে যা শিক্ষার্থীদের আগামী দিনের শিক্ষা ও পাঠদান সম্পর্কে ধারনা দেয়।

এ মেলার ক্যারিয়ার পার্টনার স্কিল.জবস্ ও ক্যারিয়ার ডেভেলাপমেন্ট সেন্টার; সেমিনার পার্টনার হিউম্যান রিসোর্স ডেভেলাপমেন্ট ইন্সটিটিউট (এইচআরডিআই); ইভেন্ট পার্টনার স্পাইরাল ওয়ার্ল্ড ডট বিজ, মালয়েশিয়া।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *