মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

রিয়েলমি সি ১৫-কোয়ালকম এডিশন

ক.বি.ডেস্ক: স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বাজারে নিয়ে এসেছে সি-সিরিজের নতুন ফোন ‘রিয়েলমি সি ১৫-কোয়ালকম এডিশন’। ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি এবং ১৮ ওয়াট কুইক চার্জের সুবিধাযুক্ত এই ফোনটি এখন স্মার্টফোন বাজারে পাওয়া যাচ্ছে। সি ১৫-কোয়ালকম এডিশনের ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট রম ভ্যারিয়েন্টটির বাজারমূল্য ১২,৯৯০ টাকা। ৪ গিগাবাইট র‍্যাম ও ১২৮ গিগাবাইট রম ভ্যারিয়েন্টটির মূল্য মাত্র ১৪,৪৯০ টাকা। মেরিন ব্লু ও সিগাল সিলভার এই দুই রঙ-এ পাওয়া যাবে।

রিয়েলমি সি ১৫-কোয়ালকম এডিশন ফোনটিতে আছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ অক্টাকোর প্রসেসর, ৪ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম, যাতে ১.৮ গিগাহার্টজ পর্যন্ত গতিতে কাজ করা যায়। ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিওসহ ৬.৫ ইঞ্চি মিনিড্রপ ডিসপ্লে ও আল্ট্রা-ওয়াইড কোয়াড ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের মূল ওয়াইড ক্যামেরা, ১১৯-ডিগ্রি আল্ট্রা-ওয়াইড মোড এবং হার্ডওয়্যার লেভেল পোর্ট্রেট ব্লারিং ইফেক্টের সঙ্গে সুপার নাইটস্কেপ মোডে বিভিন্ন ধরনের চমতকার সব ছবি তোলা যাবে। ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় আছে বড় এফ/২.২ অ্যাপারচার, এআই বিউটি মোড এবং ১০৮০ পিক্সেলে ফুল-এইচডি ভিডিও রেকর্ডিং। একবার সম্পূর্ণ চার্জে নিরবিচ্ছিন্নভাবে ৪৪ ঘন্টা কথা বলা যাবে, ২৬ ঘন্টা ইউটিউবে ভিডিও দেখা যাবে। তাছাড়া ফোনটিতে ৪৮ দিন পর্যন্ত স্ট্যান্ডবাই সময় পাওয়া যাবে।

গত ১৫ ডিসেম্বর রিয়েলমি মুক্তি দিয়েছে লাইভ-অ্যাকশন শর্ট ফিল্ম ‘রিয়েলমিউ’। শর্টফিল্মটি দূরের এক ট্রেন্ডি গ্রহ থেকে আসা রহস্যময় শক্তিযুক্ত এক প্রাণীকে নিয়ে তৈরি করা হয়েছে, যা তরুণদের জন্য লড়তে পৃথিবীতে এসেছে। ফিউচারস্টিক গগল পরে রিয়েলমিউ পৃথিবীতে ন্যায়বিচার নিয়ে আসতে ড. ডিভাওরারের বিরুদ্ধে লড়াই করবে। রিয়েলমিউর সঙ্গী হিসেবে থাকবে ‘ডেয়ার টু লিপ’ স্পিরিটের সাহসী ছেলে অ্যান্ড্রু।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *