উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

‘বিগ ২০২০’ এর খুলনা বিভাগীয় ক্যাম্পেইন

মুজিব বর্ষে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্পের সর্ববৃহত আয়োজন ‘‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ)’’  এর খুলনা বিভাগীয় ক্যাম্পেইন আজ (১ ডিসেম্বর) খুলনার ডিসি অফিস মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অ্যাক্টিভেশন প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) সৈয়দ রবিউল আলম, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল রানা, খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম এবং খুলনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সী মাহবুবুল আলম সোহাগ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হেলাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন আইডিয়া প্রকল্পের সিনিয়র পরামর্শক সিদ্ধার্থ গোস্বামী এবং প্রকল্পের কর্মকর্তা আনিসুর রহমান। এ ছাড়া, অন্যান্যদের মধ্যে খুলনার তরুণ উদ্ভাবক ও স্টার্টআপসহ জেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট অ্যাক্টিভেশন ক্যাম্পেইনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাবৃন্দ।

অনুষ্ঠানে তালুকদার আব্দুল খালেক বলেন, যে ডিজিটাল বাংলাদেশ এর সুফল এখন বাংলাদেশের তরুণসহ সকলে পাচ্ছে এবং এর ফলাফল হিসেবে বাংলাদেশের ছেলেমেয়েরা পৃথিবীর বিভিন্ন দেশে কাজ করে যাচ্ছে সফলতার সঙ্গে। জ্ঞান, দক্ষতা ও মেধা যথাযথ প্রয়োগের মাধ্যমে দৈনন্দিন বিভিন্ন বিষয়ের সহজ সমাধান তৈরিতে তিনি উদ্ভাবকদের এগিয়ে আসার জন্য উতসাহিত করেন।

প্রাথমিকভাবে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ এ তথ্য-প্রযুক্তিভিত্তিক আগ্রহী স্টার্টআপগণ www.big.gov.bd এই ওয়েবসাইটে নিবন্ধণ করতে পারবেন। জাতীয় পর্যায়ে আগামী ২৫ ডিসেম্বর এবং আন্তর্জাতিক পর্যায়ে ২৫ জানুয়ারি ২০২১ এর মধ্যে যে কোন তথ্য প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ) এর পুরস্কার হিসেবে সেরা একটি স্টার্টআপকে গ্র্যান্ট হিসেবে ১ লক্ষ ইউএস ডলার এবং সেরা ৩৫ টি স্টার্টআপকে ১০ লক্ষ টাকা করে গ্র্র্যান্ট প্রদান করা হবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *