প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

গিগাবাইটের নতুন ৭টি মডেলের ল্যাপটপ উন্মোচন

স্মার্ট টেকনোলজিস (বিডি) লি: বাংলাদেশের বাজারে নিয়ে এলো গিগাবাইটের নতুন ৭টি মডেলের উচ্চ গতিসম্পন্ন ল্যাপটপ। গতকাল সোমবার (২৩ নভেম্বর) রাজধানীর একটি স্থানীয় হোটেলে অনুষ্ঠিত এক জাঁকজমকপূর্ন অনুষ্ঠানে গেমার এবং কনটেন্ট ক্রিয়েটরদের কাজের উপযোগী এই ল্যাপটপগুলো উন্মোচন করা হয়। অনুষ্ঠানে অ্যারো ১৫ ওলেড কেবি, অ্যারো ১৫ এসবি, অ্যারো ১৭ এসবি, অরাস ৭ কেবি, অরাস ৫ কেবি, অরাস ৫ এমবি ১৬ জিবি এবং অরাস ৫ এমবি ৮ জিবি  মডেলের ল্যাপটপগুলো উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এস এম মহিবুল হাসান, চ্যানেল বিজনেস ডিরেক্টর জাফর আহমেদ এবং সেলস ডিরেক্টর ও বিসিএসের যুগ্ম মহাসচিব মুজাহিদ আল বেরুনী সুজন। এ সময় উপস্থিত বাংলাদেশ কমপিউটার সমিতির (বিসিএস) সভাপতি মো. শাহিদ উল মুনীর এবং মহাসচিব মোহাম্মদ মনিরুল ইসলাম মনি। অনুষ্ঠানে গিগাবাইটের নতুন ৭টি মডেলের ল্যাপটপগুলোর তথ্য উপস্থাপন করেন গিগাবাইট কান্ট্রি হেড খাজা মো. আনাস খান।

অ্যারো ১৫ ওলেড কেবি: ইন্টেলের দশম প্রজন্মের কোর আই সেভেন প্রসেসর হিসেবে ব্যবহার করা হয়েছে। গেমিংয়ের জন্য বানানো এই ল্যাপটপে থাকছে ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‍্যাম এবং ৫১২ গিগাবাইট এসএসডি। এই ল্যাপটপে সামসাং এমোলেড প্রযুক্তির ১৫.৬ ইঞ্চি ইউএইচডি ডিসপ্লে প্যানেল ব্যাবহার করা হয়েছে এর রেজুলেশন ৩৮৪০x২১৬০ পিক্সেল। গ্রাফিক্স কার্ড হিসেবে ব্যবহার করা হয়েছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। এ ছাড়াও অন্যান্য ফিচার হিসেবে থাকছে আল্ট্রা–থিন বেজেল ডিসপ্লে, ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম এবং গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য: ২,০৩,০০০ টাকা।

অ্যারো ১৫ এসবি: এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্টজ ১৬ জিবি ডিডিআর৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ গিগাবাইট এসএসডি। ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেই সঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০টি আই ৬জিবি ডিডিআর৬। থাকছে, ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য: ১,৬৪,০০০ টাকা।

অ্যারো ১৭ এসবি: গেমারদের জন্য তৈরি এই ল্যাপটপটিতে ব্যাবহার করা হয়েছে দশম প্রজন্মের ইন্টেল কোর আই সেভেন প্রসেসর। ৩২০০ মেগাহার্টজ ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে রয়েছে ৫১২ গিগাবাইট এসএসডি, ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এর রিফ্রেশ রেট ১৪৪ হার্টজ। সেই সঙ্গে গ্রাফিক্স হিসেবে থাকছে জিটিএক্স ১৬৬০টিআই ৬জিবি ডিডিআর৬। রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, গিগাবাইট ফিউশন ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য: ১,৭৩,০০০ টাকা।

অরাস ৭ কেবি: দশম প্রজন্মের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যাবহার করা হয়েছে সঙ্গে ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে থাকছে ৫১২ গিগাবাইট এসএসডি। ১৭.৩ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে সেই সঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য:১,৫৬,০০০ টাকা।

অরাস ৫ কেবি: এতে রয়েছে দশম প্রজন্মের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর, ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‍্যাম এবং ৫১২ গিগাবাইট এসএসডি। ১৫.৬ ইঞ্চি থিন বেযেল এফএইচডি ডিসপ্লে। গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে আরটিএক্স ২০৬০ ৬জিবি ডিডিআর৬। রয়েছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য:১,৪৭,০০০  টাকা।

অরাস ৫ এমবি ১৬ জিবি: এই গেমিং ল্যাপটপটিতে রয়েছে দশম প্রজন্মের ইন্টেলের কোর আই সেভেন প্রসেসর ব্যাবহার করা হয়েছে। ১৬ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যামসহ স্টোরেজ হিসেবে আছে  ৫১২ গিগাবইট এসএসডি। ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লের সঙ্গে গ্রাফিক্স কার্ড হিসেবে থাকছে জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর ৬। থাকছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সমৃদ্ধ ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য:১,২৮,০০০  টাকা।

অরাস ৫ এমবি ৮ জিবি: প্রায় একই রকম দেখতে এই মডেলটিতে রয়েছে দশম প্রজন্মের ইন্টেলের কোর আই ফাইভ প্রসেসর, ৮ গিগাবাইট ডিডিআর ৪ র‍্যাম, ৫১২ গিগাবাইট এসএসডি, ১৫.৬ ইঞ্চি এফএইচডি ডিসপ্লে এবং জিটিএক্স ১৬৫০ টি আই ৪ জিবি ডিডিআর৬ গ্রাফিক্স কার্ড। রয়েছে ওয়াই ফাই, ব্লুটুথ, ওয়েবক্যাম, ১৫ টি কালার সম্পৃক্ত ব্যাকলিট কি-বোর্ড। ল্যাপটপটির মুল্য: ৯২,০০০  টাকা। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *