প্রযুক্রির পণ্য ল্যাপটপ সাম্প্রতিক সংবাদ

ওয়ালটনের নতুন গেমিং ল্যাপটপ ‘কেরোন্ডা জিএক্সসেভেনটেনজি প্রো’

কেরোন্ডা সিরিজের ‘কেরোন্ডা জিএক্সসেভেনটেনজি প্রো’ নতুন মডেলের গেমিং ল্যাপটপ বাজারে ছেড়েছে দেশীয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। ল্যাপটপটিতে ব্যবহৃত হয়েছে ইন্টেলের দশম প্রজন্মের প্রসেসর, এনভিডিয়া ৪ গিগাবাইট জিফোর্স জিটিএক্স ১৬৫০ গ্রাফিক্স কার্ড, ১৬ গিগাবাইট র‌্যাম, ৫১২ গিগাবাইট এনভিএমই এসএসডি ড্রাইভ। ল্যাপটপটির মূল্য ১,১২,৫০০ টাকা।

ওয়ালটন ‘কেরোন্ডা জিএক্সসেভেনটেনজি প্রো’ ল্যাপটপে ব্যবহার করা হয়েছে ১৫.৬ ইঞ্চি ফুল এইচডি ম্যাট আইপিএস এলইডি ব্যাকলিট ডিসপ্লে। রিফ্রেশ রেট ১৪৪ হাটর্জ এবং পর্দার রেজ্যুলেশন ১৯২০ বাই ১০৮০ পিক্সেল। এর ম্যাট ডিসপ্লে প্যানেল আলোর প্রতিফলন রোধ করবে। রয়েছে ইন্টেলের দশম প্রজন্মের ২.৬ গিগাহার্টজ ক্লকরেটের কোর আই সেভেন ১০৭৫০এইচ ৬-কোর প্রসেসর। ১৬ গিগাবাইট ডিডিআর৪ র‌্যাম যা ৬৪ জিবি পর্যন্ত বাড়ানোর সুযোগ রয়েছে। এনভিএমই ফর্ম ফ্যাক্টরের ৫১২ গিগাবাইট সলিড স্টেট ড্রাইভ। প্রয়োজনে হার্ডডিস্ক ড্রাইভ সংযোজনের জন্য রয়েছে ২.৫ ইঞ্চির ৭ মিমি সাটা ইন্টারফেস। এই ল্যাপটপে গ্রাফিক্স হিসেবে আছে এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১৬৫০ মডেলের ৪ গিগাবাইট জিডিডিআর৬ ভিডিও র‌্যাম। পাশাপাশি রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৬৩০।

এই ল্যাপটপে আছে হাই ডেফিনেশন অডিও। বিল্ট ইন অ্যারে মাইক্রোফোন। দুইটি ২ ওয়াটের স্পিকার, সাউন্ড ব্লাস্টার সিনেমা ৬। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য ৪ সেলের স্মার্ট লিথিয়াম-আয়ন ব্যাটারি। যা প্রায় ৮ ঘন্টা ব্যাটারি ব্যাকআপ দিতে সমর্থ। অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে আছে মাল্টি কালারের আরজিবি লাইট সমৃদ্ধ ফুল সাইজ কি-বোর্ড। স্পষ্ট ভিডিও কল ও আকর্ষণীয় সেলফির জন্য রয়েছে ১ মেগা পিক্সেলের এইচডি ক্যামেরা। কানেকটিভিটি ফিচারের মধ্যে আছে ২ টি ইউএসবি ৩.২ টাইপ এ পোর্ট, ১টি ইউএসবি ৩.২ টাইপ সি পোর্ট, ১টি ইউএসবি ২.০ পোর্ট, সিক্স ইন ওয়ান কার্ড রিডার, ডুয়াল ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.১, ২টি এম.২ কার্ড স্লট, এইচডিএমআই, মিনি ডিসপ্লে পোর্ট ইত্যাদি। আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটি বেশ হালকা। ব্যাটারিসহ ওজন মাত্র ২ কেজি। এর দৈর্ঘ্য ৩৫৯.৫ মিমি, ২৩৮ মিমি চওড়া এবং পুরুত্ব ২১.৯ মিমি।

এই ল্যাপটপে গ্রাহকরা ওয়ালটন সার্ভিস সেন্টার থেকে ২ বছরের বিক্রয়োত্তর সেবা পাবেন। নগদ মূল্যের পাশাপাশি কিস্তিতে ক্রয় করা যাবে। রয়েছে পুরনো যেকোনো ব্র্যান্ডের ল্যাপটপ ও ডেস্কটপের সঙ্গে একচেঞ্জ করার সুবিধা। তা ছাড়া ক্রেডিট কার্ডে বিনা ইন্টারেস্টে ইএমআই সুবিধা। অনলাইনের ই-প্লাজা (https://eplaza.waltonbd.com) কিংবা দারাজ থেকে অর্ডার করলে থাকছে বিশেষ মূল্যছাড়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *