সাম্প্রতিক সংবাদ

বিপিও প্রতিষ্ঠান মাই আউটসোর্সিং এখন যশোরে

মাই আউটসোর্সিং লিমিটেড শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক যশোরে তাদের কার্যক্রম শুরু করে। এ ক্ষেত্রে যশোর এলাকায় আইটি সফটওয়্যার সংক্রান্ত জ্ঞানভিত্তিক শিল্প স্থাপনসহ নানা পরিকল্পনা নেওয়া হয়েছে। যশোরে সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপনের মাধ্যমে দেশের আইসিটি, ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং খাতের সম্ভাবনার দ্বার আরও প্রসারিত হবে। মাই আউটসোর্সিং লিমিটেড বিগত ৭ বছর যাবত বিপিও সেক্টরে কাজ করে আসছে। এখন পর্যন্ত প্রতিষ্ঠানটি প্রায় ৪০০ দক্ষ কর্মী নিয়ে ২৪টি ক্লায়েন্টের সঙ্গে কাজ করে যাচ্ছে। এ পর্যন্ত ৪০ জন প্রতিবন্ধীকে ভয়েস ও নন-ভয়েস ক্ষেত্রে কর্মসংস্থানের ব্যবস্থা করে দিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশের সর্বাধিক বহুজাতিক এবং এফএমসিজি প্রতিষ্ঠানের কাজ করার বিস্তৃত অভিজ্ঞতা সম্পন্ন একটি শীর্ষস্থানীয় আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মাই আউটসোর্সিং। প্রতিষ্ঠানটি ২০১২ সালে প্রতিষ্ঠিত হয়। গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে সর্বশেষ প্রযুক্তিগত বিকাশকে মূল্যবান বলে বিবেচনা করা হয়। এ ক্ষেত্রে কল ব্লেন্ডিং, ভয়েস লগিং, সফ্ট ফোন, ডায়ালার সফটওয়্যার ছাড়াও আরও অনেক অফার ক্লায়েন্টদের জন্য উন্নত পরিষেবা এবং তাদের কল সেন্টার আউটসোর্সিং প্রয়োজনীয়তা পূরণের মতো কিছু উদ্ভাবনী কৌশল নিয়ে কাজ করে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুনির্দিষ্ট তত্ত্বাবধানে গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ৫০ হাজার। শুরুর দিকে বিপিও সেক্টর শুধুমাত্র কলসেন্টার মুখী হলেও বর্তমানে নতুন নতুন অনেক কাজের ক্ষেত্র যেমন ডকুমেন্ট প্রসেসিং, আইটি সাপোর্ট, ইমেজ প্রসেসিং, মেডিকেল সাপোর্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, ইমেইল এবং চ্যাট সাপোর্ট ইত্যাদি তৈরি হয়েছে যার ফলে এ সেক্টরে আগামী ২০২১ সাল নাগাদ প্রায় ১ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আয় হবে ১ বিলিয়ন ডলার। বিস্তারিত: https://www.myolbd.com/  

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *