স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গতকাল মঙ্গলবার (২৭ অক্টোবর) সি সিরিজের সর্বশেষ স্মার্টফোন ‘রিয়েলমি সি১২’ উন্মোচন করেছে। আস্ক রিয়েলমি অনুষ্ঠানের মাধ্যমে রিয়েলমি সি১২ উন্মোচন করেন ফেস অব রিয়েলমি আরিফিন শুভ। উন্মোচিত হওয়া নতুন এই স্মার্টফোনটির মূল্য ১০,৯৯০ টাকা। কোরাল রেড এবং মেরিন ব্লু এ দুটি রঙে পাওয়া যাবে রিয়েলমি সি১২।

রিয়েলমি সি১২ স্মার্টফোনটিতে রয়েছে ১২ ন্যানোমিটারের মিডিয়াটেক হেলিও জি৩৫ অক্টাকোর প্রসেসর, ২.৩ গিগাহার্টজ গতি। ৩ গিগাবাইট এলপিডিডিআর৪এক্স র‍্যাম ও ৩২ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি দুটি সিম কার্ড ও ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ বাড়ানোর জন্যে ৩টি কার্ড স্লট। ৬.৫ ইঞ্চি মিনি ড্রপ এইচডি প্লাস ডিসপ্লের ৮৮.৭ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও। থাকছে ডুয়াল মোড মিউজিক শেয়ার, ৩-ফিঙ্গার স্ক্রিনশট, রিয়ার মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, সুপার পাওয়ার সেভিং মোডসহ আরও অনেক ফিচার। পাশাপাশি রয়েছে ফিঙ্গারপ্রিন্ট আনলক সুবিধাও।

সদ্য উন্মোচিত হওয়া রিয়েলমি সি১২-এ রয়েছে ৬,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। স্ট্যান্ডবাই মোডে ব্যাকআপ দিবে ৫৭ দিন পর্যন্ত। এ ছাড়া, ৪৬ ঘন্টা পর্যন্ত কল টাইম এবং ১০ ঘন্টার বেশি পাবজি খেলা যাবে। অ্যাপ কুইক ফ্রিজ, স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশনের মতো সময়োপযোগী ফিচারে ব্যাটারি সেভিং পাবে নতুন এক মাত্রা।

রিয়েলমি সি১২-এ ১৩ মেগাপিক্সেলের এআই ট্রিপল ক্যামেরায় ১৩ মেগাপিক্সেলের মূল ক্যামেরার পাশাপাশি চমৎকার পোর্টেটের জন্য আছে একটি ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং ম্যাক্রো দুনিয়ার সৌন্দর্য তুলে আনতে একটি ৪ সেন্টিমিটারের ম্যাক্রো লেন্স। ৫ মেগাপিক্সেলের ক্রিস্টাল ক্লিয়ার সেলফি ক্যামেরায় এআই বিউটিফিকেশন, এইচডিআর মোড, পোর্ট্রেট মোড ও প্যানোসেলফি সমর্থন করে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *