উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

প্রতিবন্ধীদের জন্য অনুষ্ঠিত হল জব ফেয়ার

এটুআই ও গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে এবং সমাজসেবা অধিদফতর ও একশনএইড বাংলাদেশের সহযোগিতায় গতকাল (৩০ সেপ্টেম্বর) গাজীপুরস্থ শারীরিক প্রতিবন্ধীদের প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রে (ইআরসিপিএইচ) প্রশিক্ষিত শারীরিক ও অন্যান্য প্রতিবন্ধীদের জন্য অনলাইনে একটি জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে।জব ফেয়ারে ৯ টি শিল্পপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে প্রায় ৮৪ জন প্রশিক্ষিত প্রতিবন্ধী ইন্টারভিউ এর জন্য অংশগ্রহণ করেন।

প্রশিক্ষিত প্রতিবন্ধীদের জন্য অনুষ্ঠিত জব ফেযারের উদ্বোধন করেন প্রধান অতিথি ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান। বিশেষ অতিথি ছিলেন সমাজসেবা অধিদফতরের পরিচালক সৈয়দ মো. নুরুল বাসির, মন্ত্রিপরিষদ বিভাগের যুগ্ম সচিব (ই-গর্ভনেন্স) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর এবং একশনএইড বাংলাদেশের অনুষ্ঠান পরিচালক আলী আসগর সাবরী।স্বাগত বক্তব্য রাখেন এটুআইর ফিউচার অব ওয়ার্ক ল্যাব প্রধান আসাদ-উজ-জামান এবং সভাপতিত্ব করেন গাজীপুর জেলার জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন এটুআইর প্রোগ্রাম এসিসট্যান্ট জিল্লুর রহমান।

জব ফেয়ারে শিল্প প্রতিষ্ঠানগুলো হল- মাসকো ইন্ডাস্ট্রিজ, স্ট্রিচ লিমিটেড, টিম গ্রুপ, এমএনআর গ্রুপ, বিপি ওয়্যারস, রেডিসন গার্মেন্টস, নর্দান কর্পোরেশন লিমিটেড, মাল্টিফেবস লিমিটেড, ফার্ষ্ট লেভেল এক্সেসরিজ এবং স্যাল্ভেশন ফর দ্যা ডিসার্ভিং। এ সকল শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অনুষ্ঠানে তাদের স্ব-স্ব প্রতিষ্ঠানে প্রতিবন্ধী বা শারীরিকভাবে অক্ষমদের ইন্টারভিউয়ের জন্য প্রস্তুতি গ্রহণ এবং নিয়োগ প্রদানের ব্যাপারে ইতিবাচক মনোভাব ব্যক্ত করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *