মোবাইল সাম্প্রতিক সংবাদ স্মার্টফোন

দেশের বাজারে হুয়াওয়ের প্রথম ফাইভজি স্মার্টফোন পি৪০ প্রো

বিশ্বব্যাপী সমাদৃত হুয়াওয়ের ফ্ল্যাগশিপ পি৪০ সিরিজের আকর্ষণীয় স্মার্টফোন পি৪০ প্রো বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। এটিই বাংলাদেশে হুয়াওয়ের প্রথম ফাইভজি স্মার্টফোন। ভিশনারি ফটোগ্রাফির এ স্মার্টফোনটি দেশের বাজারে ডিপ সি ব্লু ও সিলভার ফ্রস্ট এই দুই কালারে পাওয়া যাচ্ছে। স্মার্টফোনটির মূল্য ১০৯৯৯৯ টাকা।

হুয়াওয়ে পি৪০ প্রো স্মার্টফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট র্যাম এবং ২৫৬ গিগাবাইট রম, চলবে ইএমইউআই ১০.১ অপারেটিং সিস্টেমে। এতে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ এবং কিরিন ৯৯০ ৫জি প্রসেসর। চারদিকে বাঁকানো ৬.৫৮ ইঞ্চির হুয়াওয়ে কোয়াড কার্ভড ওভারফ্লো ডিসপ্লে।

এতে রয়েছে আল্ট্রা ভিশন লেইকা কোয়াড ক্যামেরা। এর টাইম-অব-ফ্লাইট ডেপথ সেন্সর টেলিফটো লেন্সকে পেরিস্কোপ লেন্সে উন্নীত করে প্রফেশনাল ফটোগ্রাফির স্বাদ দিবে। ডিভাইসে আলোর প্রতিফলনে পাওয়া যাবে ৫০এক্স অপটিক্যাল জুম সুবিধা। থাকছে টিওএফ ডেপথ সেন্সর ও কালার টেম্পারেচার সেন্সরসহ কোয়াড ক্যামেরা। ক্যামেরা সেট-আপে থাকছে ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা ভিশন ক্যামেরা, ৪০ মেগাপিক্সেলের সিনে ক্যামেরা, ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা ও থ্রিডি ডেপথ সেন্সর।

৪২০০ মেগাঅ্যাম্পিয়ার শক্তিশালী ব্যাটারির ফোনটিতে রয়েছে ৪০ ওয়াটের দ্রুত চার্জিং এবং ২৭ ওয়াটের ওয়্যারলেস চার্জিং ও রিভার্স ওয়্যারলেস চার্জিং সুবিধা। ২০৯  গ্রাম ওজন, ৯ মিলিমিটার পুরুত্বের ফোনটি আইপি৬৮ ওয়াটার অ্যান্ড ডাস্ট প্রুফ।

পি৪০ প্রো ফোনে অফিসিয়াল অ্যাপ মার্কেটপ্লেস অ্যাপ-গ্যালারি প্রি-ইন্সটল থাকবে। ব্যবহারকারীদের ভালো অভিজ্ঞতা দিতে অ্যাপ গ্যালারিতে রয়েছে দেশি-বিদেশী জনপ্রিয় অ্যাপ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *