গেমস সাম্প্রতিক সংবাদ

শুরু হচ্ছে পাবজি টুর্নামেন্ট

দেশে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে ভার্চুয়াল গেম টুর্নামেন্ট ‘বাংলাদেশ চ্যালেঞ্জ ২০২০’। এই টুর্নামেন্টের আয়োজন করছে টেনসেন্ট গেম ও পাবজি কর্পোরেশন। অলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে ইনগেম বাছাইপর্ব। বাংলাদেশ চ্যালেঞ্জ ২০২০ এর মাধ্যমে প্লেয়ারদের ১৭ লাখ টাকার পুরস্কার জেতার সুযোগ করে দিয়েছে পাবজি মোবাইল।

বাংলাদেশ চ্যালেঞ্জ সম্পূর্ণ আলাদা। এটি সব পাবচি প্লেয়ারকে একটি লেভেল প্লেয়িংফিল্ডে নিয়ে এসেছে। নিবন্ধনের জন্য প্লেয়ারদের কোনো নির্দিষ্ট সংখ্যা নেই। শুধুমাত্র অনলাইন কাটঅফের ভিত্তিতে ফিল্টার করা হবে। প্রতিযোগিতায় প্রথম র্যাংকিং স্থানকারি দল পাবে ৬ লাখ টাকা, দ্বিতীয় দল পাবে ২.৫ লাখ টাকা, তৃতীয় দল পাবে ১.৫ লাখ টাকা। ১৬তম স্থান পর্যন্ত দলগুলো পাবে নগদ পুরস্কার।

সবার জন্য উন্মুক্ত গেমটি প্রতিযোগিদের প্রতিটি নিবন্ধিত দলকে ২৫ আগস্ট পর্যন্ত ১০ টি ক্ল্যাসিক মোড ম্যাচ খেলতে হবে। প্লেসমেন্ট পয়েন্ট ও কিল পয়েন্টের ওপর নির্ভর করবে ইনগেম বাছাইপর্বে নির্বাচিত হওয়ার জন্য। এ ছাড়া এটি ওভারল্যাপের ক্ষেত্রে কম্বিনেশন নাম্বার অব কিলস, টোটাল ড্যামেজ ও নাম্বার অব হেডশটের সমন্বয়ে দলের ভাগ্য নির্ধারণ হবে।

অনলাইন প্লে অফের প্রথম রাউন্ডে ২৫৬টি দল প্রতিযোগিতা করবে। শীর্ষে থাকা ২৫২টি দল ইনগেমের বাছাইপর্বে এবং অন্য ৪টি দল সরাসরি আমন্ত্রিত হিসেবে আসবে। আমন্ত্রিত দলগুলো হচ্ছে পাবজি মোবাইল বাংলাদেশের তারকা, টিম আরটুভি, টিম এনআরএক্স, মোজা স্কোয়াড ও পাবজি এক্সের সমন্বয়ে।

১৬টি গ্রুপে ভাগ করা হবে প্রতিযোগিতার জন্য। প্রতিটি দলই দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। প্লেয়াররা প্লেসেমেন্ট পয়েন্ট ও কিল পয়েন্ট অর্জনের মাধ্যমে লিডার বোর্ড ডমিনেট করার চেষ্টা করবে। প্রতিটি গ্রুপের শীর্ষ ৩টি স্লট সর্বোচ্চসংখ্যক পয়েন্ট নিয়ে প্লে অফের দ্বিতীয রাউন্ডে যাওয়ার জন্য নির্বাচিত হবে।এই বিশেষ রাউন্ডের যুদ্ধক্ষেত্র হবে ইরাঙ্গেল ও স্যানহক।

বাছাইপর্বের দ্বিতীয় রাউন্ডে আমন্ত্রিত ৮টি দল থাকবে। আমন্ত্রিত দলগুলো পিএমসিও এসএ এবং পিএমবিসি ২০১৯ এর শীর্ষস্থানীয় দল থেকে গঠন করা হবে। দলগুলো শীর্ষ ১৬টি স্লট দখল করার জন্য লড়াই করবে। যারা এ স্লট দখল করতে পারবে তারা ২০২০ সালে ১১ ও ১২ সেপ্টেম্বেরে নির্ধারিত গ্র্যান্ড ফিনালে পৌঁছে যাবে।

পাবজি মোবাইল ২৬ আগষ্ট পর্যন্ত স্ক্রিমের আয়োজন করেছে। নিবন্ধিত দলগুলো প্রতিদিন ৫ ঘন্টার জন্য ভারত, পাকি ও বাংলাদেশের শীর্ষস্থানীয় খেলোয়াড়দের খেলা দেখার ও শেখার সুযোগ পাবে। স্ক্রিমসের প্রো টিমগুলো ২৮ হাজার টাকা পুরস্কার জেতার সুযোগ পাবে। ৩২টি দলকে দুটি গ্রুপে ভাগ করা হবে এবং প্রতিটি গ্রুপের ১৬টি দলই প্রতিদিন চারটি করে ম্যাচ খেলবে।প্রতিটি গ্রুপের শীর্ষে থাকা ৮টি দর স্ক্রিমস ফাইনালে খেলার সুযোগ পাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *