উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

রোবটিক প্রসেস অটোমেশন শেখা যাবে এখন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল উনিভার্সিটিতে

শিক্ষার্থীদের চতুর্থ শিল্প বিপ্লবের চাকরি ক্ষেত্রের জন্যে প্রস্তুত করে তোলার জন্যে ইউআইপাথ একাডেমিক আলাইন্স এডুকেশন পার্টনার হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ইউআইপাথ একাডেমিক আলাইন্স প্রোগ্রাম শুরু করার লক্ষে সম্প্রতি প্রতিষ্ঠানটির সঙ্গে অফিসিয়ালি চুক্তিবদ্ধ হয়েছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি।

বর্তমানে সবক্ষেত্রেই অটোমেশনে রোবটিক্সের ব্যবহার দিনদিন বেড়েই চলছে। ইন্ডাস্ট্রিয়াল সেক্টরের পাশাপাশি দৈনিন্দন জীবনেও ঢুকে পড়েছে রোবটের ব্যবহার। এখন সবাই ভাবছে সফটওয়্যার রোবটের কথা। সফটওয়্যার অ্যাপ্লিকেশন এখন সব জায়গায় ব্যবহার করা হয়ে থাকে। পুনরাবৃত্তিমূলক এমন অনেক কাজই আছে যেখানে মানুষের তেমন বুদ্ধিমত্তার প্রয়োজন হয়না। যে কাজগুলোর প্রসেস নির্দিষ্ট শর্ত সাপেক্ষে অগ্রসর হয় এবং সম্পন্ন হয়। এই ধরণের কাজকে আমরা রোবটিক প্রসেস অটোমেশনের মাধ্যমে অটোমেশন (আরপিএ) করতে যেটাকে আমরা সফটওয়্যার রোবট বলে থাকি।

রোবটিক প্রসেস অটোমেশনের জগতে ইউআইপাথ একটি অন্যতম নাম।  ইতিমধ্যেই বিশ্বের অনেক দেশেই তাদের সফটওয়্যার রোবট ব্যবহার হচ্ছে। এই প্রোগ্রামটির মাধ্যমে শিক্ষার্থীরা রোবটিক প্রসেস অটোমেশন টেকনোলজি সমন্ধে জানতে পারবে, নিজেকে আরপিএ ডেভেলপার হিসেবে বিশ্ব জব মার্কেটে আত্মপ্রকাশ করতে পারবে। 

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *