সাম্প্রতিক সংবাদ

২২৫ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেলো ইউআইপাথ

বহুজাতিক রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ) এবং কৃত্তিম বুদ্ধিমত্তা (এআই ) প্রতিষ্ঠান ইউআইপাথ ২২৫ মিলিয়ন মার্কিন ডলারের নতুন বিনিয়োগ পেয়েছে। এর আগে প্রতিষ্ঠানটি ছয়বার বড় বিনিয়োগ সংগ্রহ করেছে যা এটিকে বিশ্বের সবচেয়ে দ্রুত সম্প্রসারনশীল আরপিএ প্রতিষ্ঠানে পরিণত করেছে। নতুন বিনিয়োগের পর প্রতিষ্ঠানটি বাংলাদেশসহ বিভিন্ন দেশে হাইপার অটোমেশন এবং ক্লাউড সেবা সম্প্রসারণে এগিয়ে যাবে।

যুক্তরাষ্ট্রভিত্তিক বিনিয়োগ পরামর্শদাতা সংস্থা অ্যালকিওন ক্যাপিটাল ম্যানেজমেন্ট এ বিনিয়োগ সংগ্রহে নেতৃত্ব দেয়॥ সঙ্গে ছিল অ্যাকসেল, কোটু, ড্রাগনইয়ার, আইভিপি, মাডরনা ভেঞ্চার গ্রুপ, সেক্যুয়া ক্যাপিটাল, টেনসেন্ট ও টাইগার গ্লোবাল। বিনিয়োগ এবং হিসাব সংক্রান্ত পরামর্শ দেয় টি রো প্রাইস অ্যাসোসিয়েটস। ফরেস্টার গবেষণার তথ্য অনুযায়ী, কোভিড-১৯ পরবর্তী বিশ্বে শিল্প ও প্রতিষ্ঠানগুলো সরবরাহ এবং মানবকর্মীদের উৎপাদনশীলতার ঝুঁকি কমাতে অটোমেশনে দিকে দ্রুতগতিতে এগিয়ে যাবে। ইউআইপাথ নতুন ফান্ড অটোমেশন গবেষনা ও উন্নয়নে ব্যবহার করবে। বাস্তব অবকাঠামো কিংবা ক্লাউড যেভাবেই গ্রাহকরা ইউআইপাথের সেবা ব্যবহার করুন তা সাধ্যের মধ্যে সাচ্ছন্দ্য নিশ্চিত করবে।

ইউআইপাথের সহ-প্রতিষ্ঠাতা ও সিইও ড্যানিয়েল ডাইনস বলেন, গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে এ বিনিয়োগ গতির সঞ্চার করবে। পাশাপাশি এক বিলিয়ন নাগরিক ডেভেলপারের কাছে অটোমেশনকে নিয়ে যাবে। এর মাধ্যমে এক সময় সব ব্যবসাই সফটওয়্যার ব্যবসায় পরিণত হবে। করোনা ভাইরাসের সংক্রমণ আমাদেরকে অটোমেশনের গুরুত্ব আরও ভালোভাবে বুঝিয়ে দিয়েছে। নতুন পৃথিবীতে খাপ খাইয়ে নিতে এবং দ্রুত এগিয়ে যেতে কিংবা ব্যবসা ব্যবস্থাপনা রূপান্তরে গ্রাহকদের সহযোগিতা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *