আনুষাঙ্গিক মোবাইল সাম্প্রতিক সংবাদ

এআইওটি পণ্য নিয়ে পরিকল্পনায় রিয়েলমি

প্রযুক্তি বিশ্বে স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি ২০১৮ সালের মে মাসে বাজারে আবির্ভূত হয়ে মাত্র দুই বছরের মধ্যে বিশ্বের দ্রুততম বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড হয়ে উঠেছে। এই সময়ের মধ্যে রিয়েলমি সাড়ে ৩ কোটি ব্যবহারকারীর হাতে পৌঁছে গেছে। টেক-ট্রেন্ডি ব্র্যান্ডটি আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ১০ কোটি ব্যবহারকারীর হাতে পৌঁছানোর আশা করছে।

চোখ ধাঁধানো ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের রিয়েলমি স্মার্টফোনগুলো তরুণ প্রজন্মের মধ্যে জনপ্রিয় হয়ে উঠেছে। ব্র্যান্ডটি ইতোমধ্যে চীন, ভারত, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া, পাকি, মালয়েশিয়াসহ ২৭টি দেশ ও অঞ্চলের স্মার্টফোন বাজারে প্রবেশ করেছে। মে ২০১৯ এ রিয়েলমি ইউরোপে এর পণ্য বিক্রি শুরু করে। তরুণ প্রজন্মের দৈনন্দিন প্রযুক্তিগত চাহিদা পূরণের প্রতিশ্রুতি নিয়ে ব্র্যান্ডটি ২০২০ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশে প্রবেশ করে এবং প্রতিটি নতুন স্মার্টফোন তাৎক্ষণিকভাবে সাফল্য লাভ করে।

চমৎকার সব স্মার্টফোন বাজারে এনে দক্ষিণ-পূর্ব এশিয়ার শীর্ষ পাঁচ ফোন বিক্রেতার কাতারে নাম লিখিয়েছে রিয়েলমি। যদিও মহামারীর সময় বিশ্ব প্রযুক্তি বাজারে বিক্রি ব্যাপক হ্রাস পায়, সময়োপযোগী উদ্যোগ এবং ডিজিটাল বিপণনের মাধ্যমে রিয়েলমি একটি স্থিতিশীল প্রবৃদ্ধি অব্যাহত রাখতে সক্ষম হয়।

সম্প্রতি ব্র্যান্ডটি এআইওটি দুনিয়ায়ও প্রবেশ করেছে এবং ‘দ্রুততম বর্ধনশীল এআইওটি ব্র্যান্ড’ হবার পরিকল্পনা নিয়েছে। এ জন্যে রিয়েলমি স্মার্ট টিভি, ইয়ারফোন, ব্যান্ড এবং ঘড়ি, স্পিকার, ইন-কার চার্জার, ব্যাকপ্যাক, লাগেজ কেস, এমনকি টুথব্রাশসহ নানান এআইওটি পণ্য বাজারে আনছে।

এ বছর ব্র্যান্ড টি ১ কোর প্রোডাক্ট, ৪ স্মার্ট হাব এবং ‘এন’ আইওটি পণ্যের সমন্বয়ে তরুণ প্রজন্মের ক্ষমতায়নের জন্য ‘১+৪+এন’ স্ট্র্যাটেজি গ্রহণ করেছে। সাম্প্রতিক এ স্ট্র্যাটেজির প্রধান উদ্দেশ্য হচ্ছে আপনি আপনার, বাড়ি, কিংবা ভ্রমণ যেখানেই থাকুন না কেন শুধুমাত্র স্মার্টফোনের মাধ্যমেই সব পণ্য পরিচালনা করতে পারবেন। কাজেই, আপনি আপনার স্মার্ট ডিভাইসের সাথে সংযুক্ত থাকবেন সবসময়।

২০২০ সালের শেষনাগাদ স্মার্ট টিভি, বৈদ্যুতিক টুথব্রাশসহ ৫০টি এআইওটি পণ্য নিয়ে আসার পরিকল্পনা করেছে রিয়েলমি এবং এই আগামী বছর এ সংখ্যা ১০০ তে উন্নীত করা হবে। সহজলভ্যতার জন্যে এসব পণ্য তরুণদের পছন্দের তালিকায় শীর্ষস্থান দখল করে নিবে। এসব সময়োপযোগী সিদ্ধান্তের মাধ্যমে, নতুন পণ্যসামগ্রী নিয়ে আগামী দুই থেকে তিন বছরের মধ্যে ১০ কোটি ব্যবহারকারীর কাছে পৌঁছানোর আশা করছে রিয়েলমি।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *