আনুষাঙ্গিক প্রযুক্রির পণ্য সাম্প্রতিক সংবাদ

দেশের বাজারে গিগাবাইট জেড ৪৯০ গেমিং মাদারবোর্ড

স্মার্ট টেকনোলজিস এবং গিগাবাইট বাংলাদেশ নিয়ে এসেছে দেশের বাজারে ইন্টেলের দশম প্রজন্মের প্রসেসরের জন্য আরাস জেড ৪৯০ (Z490) সিরিজ। যা ইন্টেলের অন্য সব মাদারবোর্ড থেকে সম্পূর্ণ ভিন্ন। এটিতে এল জি এ ১২০০ সকেট ব্যবহার করা হয়েছে।

এই আরাস সিরিজ মাদারবোর্ডেও রয়েছে ১৬ ফেইজ ডিজিটাল পাওয়ার ডিজাইন এবং উন্নত ফিন্স অ্যারে হিটসিঙ্ক যার মাধ্যমে মাদারবোর্ডের তাপমাত্রা এবং পাওয়ার ৯০ অ্যাম্পিয়ার পর্যন্ত নিয়ন্ত্রন করা সম্ভব । তাই এই মাদারবোর্ডটি ওভার ক্লক লাভারদের জন্য স্বর্গ, এবং গেমারদের পছন্দের আরজিবি লাইটনিংয়ের  জন্য  জেড ৪৯০ মাদারবোর্ডের মধ্যে দেয়া হয়েছে ৪টি আরজিবি হেডার, যার মাধ্যমে গেমাররা তাদের সেটাপকে আরও সুন্দর করে নিতে পারবে।

এছাড়া গিগাবাইট আরজিবি ফিউশন ২.০ সফটওয়্যার তো আছেই লাইটগুলোকে ভিন্ন ভিন্ন এফেক্ট দেয়ার জন্য । মাদারবোর্ডটিতে রয়েছে ৪টি র্যাম  স্লট , তিনটি পিসিআইই স্লট, এর মধ্যে জেন ফোর পিসিআইই সাপোর্ট রয়েছে। এছাড়া টপ অফ দ্যা লাইন অডিও কোয়ালিটি, ফিচার রিচ আই/ও শিল্ড,  আধুনিক থার্মাল গার্ড টু প্রযুক্তি ব্যবহার করা হয়েছ । আধুনিকতার কোন কিছুরই কমতি দেয়া হয়নি এই জেড ৪৯০ মাদারবোর্ডটিতে। এ ছাড়াও স্মার্ট টেকনোলজিসে এইচ ৪৭০, বি৪৬০ চিপসেটের গিগাবাইট ও আরাস ব্র্যান্ডের মাদারবোর্ড পাওয়া যাচ্ছে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *