উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

শুরু হলো ‘অনলাইন লার্নিং সামিট-২০২০’

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) ও এটুআই প্রকল্পের যৌথ আয়োজনে শুরু হলো তিন দিনব্যাপী (১৪-১৬ মে) ‘অনলাইন লার্নিং সামিট-২০২০’। গতকাল বৃহস্পতিবার (১৪ মে) ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ফেসবুক পেজে অনুষ্ঠিত লাইভ উদ্বোধনী অনুষ্ঠানে সামিটের উদ্বোধন করেন প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। ডিআইইউর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এটুআই প্রকল্পের এডুকেশন টেকনোলজি এক্সপার্ট মোহাম্মদ রফিকুল ইসলাম সুজন। এছাড়া আরও উপস্থিত ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান এবং অনলাইন লার্নিং সামিটের আহ্বায়ক ও কম্পিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রধান সারোয়ার হোসেন মোল্লা। সঞ্চালনা করেন বিএসডিআইর নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন।

অনলাইন লার্নিং সামিট ছাড়াও আরো দুটি শিক্ষা ব্যবস্থাপনা সফটওয়্যার http://schoolbd.ac/http://college.ac/ এর উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সফটওয়্যার দুটি উদ্ভাবন করেছে ড্যাফোডিল পরিবার এবং আগামী এক বছর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এ দুটি সফটওয়্যার বিনা মূল্যে ব্যবহার করতে পারবে।

এই সম্মেলনে শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ ও শিক্ষাকর্মীদের বিভিন্ন অধিবেশন, পাঠদান, প্লেনারি সেশন, অনলাইনভিত্তিক পাঠদান আইডিয়া উপস্থাপন, সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। তিন দিনের এই পুরো সম্মেলনটি অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে।

উল্লেখ্য, শিক্ষাদান ও শিখন-প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সকল শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবিদ, গবেষক, অনুশীলনকারী ও উদ্ভাবকরা এই সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন। এ জন্য অংশগ্রহণকারীদেরকে কোন প্রকার ফি ছাড়াই অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে নাম নিবন্ধন করতে হবে। নিবন্ধিত প্রত্যেক অংশগ্রহণকারী পাবেন সনদ এবং লাইভ সেশনের সময় অংশগ্রহণকারীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে জিতে নিতে পারবেন নানা পুরস্কার।

বিস্তারিত তথ্যের লিংক: https://ols.daffodilvarsity.edu.bd/

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *