উদ্যোগ সাম্প্রতিক সংবাদ

১৪-১৬ মে অনলাইন লার্নিং সামিট-২০২০

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) আয়োজনে আগামী ১৪-১৬ মে তিন দিনব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইন লার্নিং সামিট-২০২০। এটি শিক্ষক-শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীদের একটি একত্রিত সম্মেলন।

এই সম্মেলনে শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবীদ ও শিক্ষাকর্মীদের বিভিন্ন অধিবেশন, পাঠদান, প্লেনারি সেশন, অনলাইনভিত্তিক পাঠদান, আইডিয়া উপস্থাপন, সেমিনার ও কর্মশালা অনুষ্ঠিত হবে। তিন দিনব্যাপী এই পুরো সম্মেলনটি অনুষ্ঠিত হবে অনলাইন প্ল্যাটফর্মে।

গত বৃহস্পতিবার (৭মে) ডিআইইউর ফেসবুক পেজে এক অনলাইন সাংবাদিক সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়। অনলাইন সাংবাদিক সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান। সভাপতিত্ব করেন ডিআইইউর ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার। বক্তব্য রাখেন ডিআইইউর কমপিউটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের প্রধান ও অনলাইন লার্নিং সামিটের আহ্বায়ক সারোয়ার হোসেন মোল্লা এবং সঞ্চালনা করেন বিএসডিআইয়ের নির্বাহী পরিচালক কে এম হাসান রিপন।

সংবাদ সম্মেলনে জানানো হয় যে, শিক্ষাদান ও শিখন-প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত সকল শিক্ষক, শিক্ষার্থী, শিক্ষাবীদ, শিক্ষাকর্মী, গবেষক, অনুশীলনকারী ও উদ্ভাবকরা এই সম্মেলনে অংশগ্রহণ করতে পারবেন। এ জন্য অংশগ্রহণকারীদেরকে কোন প্রকার ফি ছাড়াই অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে নাম নিবন্ধন করতে হবে।

নিবন্ধিত প্রত্যেক অংশগ্রহণকারী পাবেন সনদ এবং লাইভ সেশনের সময় অংশগ্রহণকারীরা প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে জিতে নিতে পারবেন নানা পুরস্কার। অনলাইন রেজিস্ট্রেশন লিংক: https://ols.daffodilvarsity.edu.bd/

সংবাদ সম্মেলনে বক্তরা বলেন, চলমান করোনা পরিস্থিতি সমগ্র বিশ্বকে নতুন বাস্তবতার মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছে। এই বাস্তবতায় টেকসই শিক্ষা-সংস্কৃতি গড়ে তুলতে অনলাইন নির্ভরতার বিকল্প নেই। এই সম্মেলনের মাধ্যমে নি:সন্দেহে শিক্ষাক্ষেত্রের চ্যালেঞ্জ বিশে–ষন ও সমাধানগুলো খুঁজে পাওয়া যাবে। এ ছাড়া শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে একটি অনলাইন সেতুবন্ধ গড়ে উঠবে বলেও তারা আশা প্রকাশ করেন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *