পণ্য সম্পর্কে সাম্প্রতিক সংবাদ

‘কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং’ রিয়েলমি ৫আই

বিশ্বের দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি বরাবরই প্রযুক্তিপ্রেমী স্মার্টফোন ব্যবহারকারীর সুবিধার দিকে নজর দিয়ে সেরা সব ফিচারে তাদের পণ্যগুলো বাজারে নিয়ে আসছে। সম্প্রতি রিয়েলমি বাংলাদেশের স্মার্টফোন বাজারে প্রবেশ করে এবং নিয়ে আসে ‘কোয়াড ক্যামেরা ব্যাটারি কিং’ রিয়েলমি ৫আই।

কোয়াড ক্যামেরায় চমৎকার সব ছবি তোলা এবং ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির জন্য স্মার্টফোনটি বিশ্বব্যাপী সাড়া ফেলে। ট্রেন্ডসেটিং রিয়েলমি ৫আই এখন অ্যাকুয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন এ দুই রঙে ১২,৯৯০ টাকায় বাজারে পাওয়া যাচ্ছে।

শক্তিশালী কোয়াড ক্যামেরা এখন আপনার পকেটেই: বর্তমানের তরুণ সৃষ্টিশীল প্রজন্ম জীবনের প্রতিটি ক্ষেত্রে সৌন্দর্য খুঁজে বেড়ান, অদেখার মাঝে খোঁজেন নান্দনিকতা। তাদের এই চাহিদাকে পূরণের লক্ষ্যে ‘ডেয়ার টু লিপ’ চেতনায় উদ্বুদ্ধ রিয়েলমি সব সময় তাদের স্মার্টফোনগুলোয় সেরা ফিচারের সঙ্গে সর্বাধুনিক প্রযুক্তির মেলবন্ধন তৈরি করে আসছে। মোবাইল ফটোগ্রাফিতে নতুন যুগের সূচনায় রিয়েলমি ৫আই এর  কোয়াড ক্যামেরা সেটআপে রয়েছে ৮ মেগাপিক্সেল ১১৯° আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, ১২ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা, ২ মেগাপিক্সেল পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেল আল্ট্রা-ম্যাক্রো লেন্স।

ক্যামেরায় থাকা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সের ছোঁয়ায় অনায়াশেই তুলে রাখতে পারবেন আপনার প্রতিদিনের মুহূর্তগুলো। উন্নত অ্যালগরিদম এবং নাইটস্কেপ ২.০ এর সুবিধায় রাতের অন্ধকারেও চমৎকার ডিটেইলস এর ছবি তুলতে পারবেন। তাছাড়া ডেপথ সেন্সরের ক্ষমতা লক্ষ্যবস্তু থেকে ব্যাকগ্রাউন্ডের দূরত্ব হিসেব করে প্রফেশনাল পোর্টেট-এর মতো বোকেহ ইফেক্ট তৈরি করবে। ন্যুনতম ৪ সেমি ম্যাক্রো ক্যামেরায় ক্ষুদ্র যেকোন বস্তুর দৃষ্টিনন্দন ছবিই তুলতে পারবেন। ৮টি পৃথক বিউটি ইফেক্টের সহায়তায় ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা আপনার সেলফি অভিজ্ঞতাকে করবে আরও আনন্দদায়ক। ৫আই এ ব্যবহৃত ক্রোমাবুস্ট আপনার ফটোগ্রাফির অভিজ্ঞতাকে আরও সমুন্নত করবে।

প্রধান ক্যামেরা আরও উন্নত ইলেকট্রিক ইমেজ স্টেবিলাইজেশনের (ইআইএস) ব্যবহারে যেকোনো অবস্থানে ৪ কে রেজ্যুলেশনে করতে পারবেন আরও স্থিতিশীল ভিডিও। এ ছাড়াও  ২৪০ ও ৭২০ ফ্রেমে স্লো-মো ভিডিও তো থাকছেই। ৬.৫ ইঞ্চির বিশাল স্ক্রিনে খুব সহজেই ভিডিও এডিটিং এর মাধ্যমে ব্যবহারকারীরা ভিডিওর স্পিড, ফিল্টার, টেক্সট, সাউন্ড ইফেক্টস এর কাজ করে সরাসরি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন।

ব্যাটারি কিং দিবে ভাবনাহীনভাবে সারাদিনের ব্যাটারি ব্যাকাপ:  আজকের স্মার্টফোনগুলিতে বড় স্ক্রিনের পাশাপাশি হাই পারফর্মিং প্রসেসরের সমন্বয়ে প্রচুর ব্যাটারি খরচ হয়, ফলে অনেক সময় দিনে একাধিকবার ফোন চার্জ দেয়া লাগে।

তবে, ৫,০০০ মিলিঅ্যাম্পিয়েরের বিশাল ব্যাটারি ব্যাকাপ থাকায় রিয়েলমি ৫আই ব্যবহারকারীদের ব্যাটারি নিয়ে বিন্দুমাত্র চিন্তা করতে হবে না। বাড়তি নিরাপত্তার জন্য ব্যাটারিতে থাকছে একটি ফোর-সেল সিকিউরিটি সিস্টেম। পুরোপুরি চার্জে স্মার্টফোনটি ৩০ দিন স্ট্যান্ডবাই থাকতে পারে। এ ছাড়া একবার সম্পূর্ন চার্জে ৪৯ ঘন্টার ফোন কথা বলা, ১৯ ঘন্টার বেশি ইউটিউব দেখা অথবা টানা ৯ ঘন্টার বেশি পাবজি খেলা যাবে।

শক্তিশালী ১১ ন্যানোমিটারের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৬৫ প্রসেসর ২.০ গিগাহার্টজ গতিতে যেকোনও কাজ সম্পাদন করতে পারে। ৪ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরির পাশাপাশি ৩য় জেনারেশন কোয়ালকম এআই ইঞ্জিনে পাওয়া যাবে স্মুথ গেমিং এক্সপেরিয়েন্স এবং প্রযুক্তিগত সকল কাজে দিবে অনবদ্য পারফর্মেন্স।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *