মোবাইল স্মার্টফোন

ওয়ালটনের ‘প্রিমো এনফোর’ স্মার্টফোন আসছে

তিন ক্যামেরার ‘প্রিমো এনফোর’ মডেলের নতুন স্মার্টফোন বাজারে আনছে দেশীয় প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন। করোনাভাইরাস দুযোর্গের মধ্যে ঘরে বসেই নতুন ফোনটি হাতে পাওয়ার জন্য অনলাইনে নেওয়া হবে প্রি-অর্ডার। মে মাসের প্রথম সপ্তাহে অনলাইনে ফোনটির প্রি-অর্ডার নেওয়া হবে। যারা প্রি-অর্ডার দেবেন, তাদের জন্য থাকছে হোম ডেলিভারিসহ আকর্ষণীয় অফার। ৩জিবি র‌্যাম ও ৩২জিবি রম এবং ৪জিবি র‌্যাম ও ৬৪জিবি রমের দুটি ভার্সনে ফোনটি বাজারে আসছে।

‘প্রিমো এনফোর’ মডেলের এই স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে ৬.৫ ইঞ্চি ইন-সেল এইচডি প্লাস ১৯:৯ রেশিওর নচ আইপিএস ডিসপ্লে। রয়েছে ২.৫ডি কার্ভড গ্লাস, অ্যান্ড্রয়েড ৯.০ পাই অপারেটিং সিস্টেম, ২.০ গিগাহার্জ গতির অক্টাকোর এআরএম কোর্টেক্স-এ৫৩ প্রসেসর, গ্রাফিক্স মালি-জি৭১ এমপি২। ভিডিও স্ট্রিমিং সুবিধা দিতে রয়েছে ৩ অথবা ৪ জিবির দ্রুতগতির এলপিডিডিআর৪এক্স র‌্যাম। আছে ৩২ কিংবা ৬৪ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে আরও ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এই স্মার্টফোনের পেছনে থাকছে এলইডি ফ্ল্যাশযুক্ত ১৬, ৮ এবং ২ মেগাপিক্সেলের ট্রিপল অটোফোকাস ক্যামেরা। এফ ১.৮ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে পিডিএএফ প্রযুক্তি। ১/৩.১ ইঞ্চি সেন্সরের ৫পি লেন্স সমৃদ্ধ ১৬ মেগাপিক্সেলের প্রধান কামেরায় ছবি হবে নিখুঁত উজ্জ্বল ও রঙিন। ৬পি লেন্স সমৃদ্ধ ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা দেবে ১২০ ডিগ্রি ওয়াইড অ্যাঙ্গেলে ছবি তোলার সুবিধা। আর ২ মেগাপিক্সেলের তৃতীয় ক্যামেরা নিশ্চিত করবে ছবি ডেফথ অব ফিল্ড।

দুর্দান্ত সেলফির জন্য এই ফোনের সামনে থাকছে পিডিএএফ প্রযুক্তির ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৫পি লেন্স। উভয় পাশের ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। রয়েছে পিকচার ইন পিকচার সুবিধা।

স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ডুয়াল সিমের ফোরজি স্মার্টফোনটির সুরক্ষায় রয়েছে ফেস আনলক এবং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। কানেক্টিভিটির জন্য আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৪, ইউএসবি ২, ওয়্যারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, ওটিএ ও ওটিজি সুবিধা।

আকর্ষণীয় ডিজাইনের ফোনটি রেইনবো ব্ল্যাক এবং সি গ্রিন দুটি ভিন্ন রঙে বাজারে আসছে। পিএমএমএ ম্যাটেরিয়ালে তৈরি রেইনবো ব্ল্যাক রঙের ফোনটির ব্যাককভার আলোতে রঙধনুর মতো বিভিন্ন রঙ ধারণ করবে। যা ফোনটিকে আরো মনোমুগ্ধকর করে তুলবে। এছাড়া সাধারণ প্লাস্টিক ম্যাটেরিয়াল থেকে অনেক কম স্ক্র্যাচ পড়বে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *