পণ্য সম্পর্কে মোবাইল স্মার্টফোন

রিয়েলমি সি২ বাড়িতে বিনোদনের সঙ্গী

তরুণ প্রজন্মের প্রতিদিনের প্রযুক্তিগত সব চাহিদা পূরণের লক্ষ্যে বিশ্বের দ্রুত বর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি সম্প্রতি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে রিয়েলমি সি২ স্মার্টফোন । ডিউড্রপ ডিজাইনের ট্রেন্ডি ডিজাইনের সহজলভ্য এ ফোনে বিশাল স্ক্রিনের পাশাপাশি ডুয়াল-রিয়ার ক্যামেরা ও সারাদিনের ব্যবহারের জন্য ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি সংযোজন করা হয়েছে।

বর্তমান সময়ে সবাই সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ বাড়িতে থাকছেন। আর একঘেয়েমি দূর করার জন্য বিভিন্ন রকম কাজের মাধ্যমে নিজেদের ব্যস্ত রাখছেন। এমন সময়ে রিয়েলমি সি২ হতে পারে চমৎকার এক সঙ্গী।

১৯.৫:৯ অনুপাতের ৬.১ ইঞ্চির বিশাল আইপিএস এলসিডি ডিসপ্লেতে যে কেউ তাদের পছন্দের টিভি শো দেখতে পারেন। অথবা বাড়ির সবাইকে তাক লাগিয়ে দিতে ইউটিউব দেখে শিখে নিতে পারেন নতুন কোন রেসিপি। শুধু তাই নয়, ৭২০x১৫৬০ পিক্সেলের এইচডি+ রেজ্যুলেশনে খেলতে পারেন পছন্দের গেম। আর ফোনোটিতে থাকা মিডিয়াটেকের শক্তিশালী ১২ ন্যনোমিটারের হেলিও পি২২ চিপসেট, ২ গিগাবাইট র‍্যামে গেমিং অভিজ্ঞতা হবে আরও প্রাণবন্ত। এছাড়া এতে থাকা অক্টা-কোর প্রসেসর দৃশ্যমান কোনো ল্যাগ ছাড়া একসঙ্গে একাধিক অ্যাপ চালাতে সাহায্য করবে।  

দীর্ঘক্ষণের বিনোদনে যেন ভাঁটা না পরে, সেজন্যে রিয়েলমি সি২ তে রয়েছে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। ভিডিও স্ট্রিমিং এর পাশাপাশি, ফেসবুক বা টুইটার চালানো, দেশ বিদেশের খবরাখবর নেয়া, ইনস্টাগ্রামে চমৎকার ছবির পাশাপাশি টিকটকে মজার মজার ভিডিও আপলোড দেয়া, অথবা ব্যাটারির নিয়ে কোন চিন্তা না করেই পাবজি বা কল অব ডিউটি খেলতে পারবেন। এছাড়া ব্যাটারিতে সংযোজিত কোরপাইলট প্রযুক্তি ব্যাটারির কর্মদক্ষতাকে আরও বৃদ্ধি করবে।

রিয়েলমি সব সময় তরুণ প্রজন্মের সৃজনশীলতার প্রতি জোর দিয়ে বাজারে ট্রেন্ডি টেক পণ্যসামগ্রী নিয়ে আসছে। সে লক্ষ্যেই সহজলভ্য সি২ স্মার্টফোনেও পেছনে দুটি ও সামনে একটি সেলফি ক্যামেরা সংযোজন করা হয়েছে। পেছনের প্রাথমিক ক্যামেরাটি একটি ১৩ মেগাপিক্সেলের এফ/২.২ সেন্সর, এবং অন্যটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর। আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স পোস্ট-প্রসেসিং এর মাধ্যমে এতে চমৎকার সব ছবি তোলা যায়।

এছাড়া, ‘ক্রোমা বুস্ট’ ফিচারের মাধ্যমে এ স্মার্টফোনে অনেক ডিটেইলসহ আরও প্রাণবন্ত এইচআরডি ছবি তোলা যায়। দীর্ঘ সময়ের জন্য বাড়িতে অবস্থান নেয়ায় এমন অনেক কিছুর নান্দনিক ছবি তুলতে পারবেন যেগুলো সাধারনত সবার চোখ এড়িয়ে যায়। সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় বোকেহ ইফেক্ট থাকায় ভ্লগিং এ অনেকটা সাহায্য করবে। প্রধান ক্যামেরায় ১০৮০ পিক্সেলের ভিডিও রেকর্ডিং এর পাশাপাশি ইমেজ স্ট্যাবিলাইজেশনের সাহায্যে স্লো-মো ভিডিও করতে পারবেন এবং নিজের ঘরেরই এমন অনেক কিছু পুনঃআবিষ্কার করবেন যেগুলো সহসাই চোখে ধরা দেয় না।

বাড়িতে থাকার এ দিনগুলোতে সৃষ্টিশীল কিছু করার সুযোগ করে দিয়ে রিয়েলমি সি২ এর মতো একটি স্মার্টফোন আপনাকে আরও অনেক বেশি সক্রিয় করে তুললে পারে। দেশের অনলাইন সাইট দারাজ,  পিকাবু  ও  ইভ্যালিতে মাত্র ৮,৯৯০ টাকায় এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে।

আর বাড়িতে থাকার এ সময়ে সবাই আরেকটু সচেতন হোন; হাত দিয়ে আপনার মুখ, নাক বা চোখ স্পর্শ না করার চেষ্টা করুন, এবং সামাজিক দূরত্ব বজায় রাখুন।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *