পণ্য সম্পর্কে মোবাইল স্মার্টফোন

স্যামসাং গ্যালাক্সি এ১০এস ও এ২০এস

ক্রেতাদের জন্য গ্যালাক্সি ‘এএস’ সিরিজের নতুন দুটি স্মার্টফোন নিয়ে এসেছে স্যামসাং মোবাইল বাংলাদেশ। সাশ্রয়ী দামের স্মার্টফোন দুটি হলো- গ্যালাক্সি এ১০এস  এবং গ্যালাক্সি এ২০এস। বিপুল সংখ্যক ক্রেতাদের স্মার্টফোনের অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যেই স্যামসাং দেশের বাজারে এই স্মার্টফোন দুটি নিয়ে এসেছে। অসাধারণ ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি সুবিধা এবং চমত্কার ক্যামেরার এক দুর্দান্ত সমন্বয় রয়েছে স্মার্টফোন দুটিতে।

গ্যালাক্সি এ১০এস ফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার সমন্বয়ে ডুয়েল লেন্স ব্যাক ক্যামেরার সেটআপ এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। ফোনটিতে রয়েছে ২জিবি র্যাম এবং ৩২ জিবি রম। এছাড়া ডিভাইসটিতে থাকছে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ারের পাওয়ারফুল ব্যাটারি। ডিভাইসটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যেনো তা সহজেই হাতে, পকেটে কিংবা ব্যাগে করে বহন করা যাবে। অ্যান্ড্রয়েড ৯ (পাই) অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। ডিভাইসটিতে রয়েছে অক্টা-কোর ২.০ গিগাহার্টজ + কোয়াড কোর ১.৫ গিগাহার্টজ প্রসেসর। ফেস রেকগনিশন ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরের মাধ্যমে ফোনটি আনলক করা যাবে। কালো ও নীল রঙে পাওয়া যাবে ডিভাইসটি।         

অন্যদিকে স্যামসাং গ্যালাক্সি এ২০এস ডিভাইসটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৪৫০-এর অক্টাকোর ১.৮ গিগাহার্টজ প্রসেসর। ডিভাইসটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ডিসপেস্ন, যার রেজ্যুলেশন ৭২০ ী ১৫৬০। স্মার্টফোনটিতে রয়েছে ১৩ মেগাপিক্সেল মেইন + ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা + ৫ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরার ট্রিপল লেন্স সেটআপ।     

গ্যালাক্সি এ২০এস-এ থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। এছাড়া থাকছে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা। গ্যালাক্সি এ১০এস-এর মতো গ্যালাক্সি এ২০এস ফেস রেকগনিশন ও ফিঙ্গার প্রিন্ট সেন্সরের মাধ্যমে আনলক করা যাবে। এটিও অ্যান্ড্রয়েড ৯ (পাই) অপারেটিং সিস্টেমে চলবে স্মার্টফোনটি। কালো, নীল এবং সবুজ এই তিনটি  রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এ২০এস। উলেস্নখ্য, দেশের বাজারে গ্যালাক্সি এ২০এস পাওয়া যাবে মোট দুটি সংস্করণে- ৩ জিবি র্যাম + ৩২ জিবি রম এবং ৪ জিবি র্যাম + ৬৪ জিবি রম।       

দেশব্যাপি স্যামসাং মোবাইলের সকল শোরম্নম এবং অনুমোদিত মোবাইল আউটলেটগুলো থেকে গ্যালাক্সি এ১০এস (১২,৪৯০ টাকা) ও গ্যালাক্সি এ২০এস (৩+৩২ জিবি ১৫,৯৯৯ টাকা; ৪+৬৪ জিবি ১৮,৪৯০ টাকা) ক্রয় করা যাবে।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *