গেমস স্বাক্ষাতকার

মোবাইলে লিগ অব লিজেন্ডস

মোবাইল প্ল্যাটফর্মে আসছে স্ট্র্যাটেজি গেম লিগ অব লিজেন্ডস। গেমটির দশকপূর্তি উপলক্ষে গেম ডেভেলপার রাইওট গেমস মোবাইল প্ল্যাটফর্মে আসার বিষয়টি নিশ্চিত করেছে। গেমটির টাইটেল হবে ‘লিগ অব লিজেন্ডস: ওয়াইল্ড রিফট’। কনসোল ছাড়াও আইওএস ও প্লেস্টোরে গেমটি পাওয়া যাবে।

দ্য ভার্জের প্রতিবেদনে বলা হয়, গেমটি মূলত এর মূল গেমের মতোই হবে। এতে মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরেনা (এমওবিএ) গেমপ্লের সুযোগ থাকবে। তবে মোবাইল প্ল্যাটফর্মে আসার কারণে গেমটিতে কিছুটা রদবদল করছে রাইওট। মূল গেমটিতে তিনটি মোড রয়েছে। সেগুলো হচ্ছে সামনারস রিফট, টুইস্টেড ট্রিলাইন ও হাওলিং অ্যাবাস। ব্লিজার্ডের ওয়্যারক্রাফট থ্রি গেমের দ্য ফ্রোজেন থ্রনস, ডিফেন্স অব দ্য অ্যানসায়েন্ট থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা গেম অব লিজেন্ডস এতটাই জনপ্রিয় হয় যে তা পৃথক গেম হিসেবে চালু হয়।

লিগ অব লিজেন্ডসের প্রতিটি ম্যাচ শেষ হতে ২০ মিনিট থেকে ১ ঘণ্টা পর্যন্ত সময় লাগে। এতে গেমারকে শত্রুশিবিরের মধ্যে ঢুকে পড়তে হয় ও শত্রুর মূল কাঠামো ধ্বংস করে ফেলতে হয়। ওই মূল কাঠামোর নাম নেক্সাস। অভিযানের ধাপে ধাপে গেমারকে বিভিন্ন প্রতিরক্ষা স্থাপনা ধ্বংস করে এগোতে হয়। গেমের মধ্যে বিভিন্ন চরিত্র পাওয়া যায়। মোবাইল প্ল্যাটফর্মে লিগ অব লিজেন্ডসের চলে আসার বিষয়টি মোবাইল গেমের ক্ষেত্রে গেমারদের আকর্ষণের বিষয়টি ইঙ্গিত দেয়।

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *